বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:৫১ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
বাবার খোঁজে এসেছে ছোট্ট ফাইজা, নেওয়া হলো ডিএনএ নমুনা

বাবার খোঁজে এসেছে ছোট্ট ফাইজা, নেওয়া হলো ডিএনএ নমুনা

অনলাইন ডেস্কঃ চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম ডিপোতে বিস্ফোরণের ঘটনার পর প্রায় দুই রাত এবং একটি দিন পার হল। কিন্তু এখনও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। তবে আগুন ছড়াচ্ছে না। এদিকে এ ঘটনায় নিহতদের অধিকাংশের পরিচয় এখনো মেলেনি। সেই পরিচয় নিশ্চিত করতে চট্টগ্রাম মেডিকেলের সামনে চলছে ডিএনএ নমূনা সংগ্রহ।

এ ঘটনার পর থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না বাঁশখালীর বাসিন্দা সোবহানকে। বাবা আর নেই তা এখনও বুঝতেই পারেনি ৭ মাসের ছোট্ট শিশু ফাইজা। হয়তো ডিএনএ টেস্টে খুঁজে পাওয়া যাবে তার বাবাকে। সংশ্লিষ্টদের নির্দেশনায় সকালে মায়ের কোল ছেড়ে মামার কোলে চড়ে ডিএনএ নমূনা দিতে আসে ফাইজা। নেওয়া হয়েছে তার লালা। সেই সাথে ফাইজার মায়ের রক্তও নেওয়া হয়েছে। এখন অপেক্ষা রিপোর্টের।

সোমবার দুপুর পর্যন্ত ১৬ পরিবারের ৩০ জনের ডিএনএ নমূনা সংগ্রহ করা হয়েছে। ডিএনএর নমুনা সংগ্রহে চুল, রক্ত ও লালা নেয়া হচ্ছে স্বজনদের। রিপোর্ট দেয়া হবে এক মাস পর।

সিআইডির চট্টগ্রাম বিভাগের প্রধান শাহনেওয়া খালেদ বলেন, বিষয়টি খুবই জটিল এবং স্পর্শকাতর। এ কারণে অত্যন্ত সতর্কতার সঙ্গে বিষয়টি দেখা হবে। এক মাস পর আমরা রিপোর্ট দিতে পারব বলে আশা রাখি। এই সময়ে মরদেহগুলো ফ্রিজারে সংরক্ষণ করা হবে। জেলা পুলিশ এ ব্যাপারে উদ্যোগ নিয়েছে।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24