সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৯:৩১ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
নিরাপত্তা পরিষদের বৈঠক ছেড়ে উঠে গেলেন রুশ রাষ্ট্রদূত

নিরাপত্তা পরিষদের বৈঠক ছেড়ে উঠে গেলেন রুশ রাষ্ট্রদূত

অনলাইন ডেস্কঃ রাশিয়ার সমালোচনা করে বক্তব্য দেওয়ায় জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠক ছেড়ে উঠে গেছেন রুশ রাষ্ট্রদূত ভাসিলি নাবেনজিয়া। সোমবার ১৫ সদস্য বিশিষ্ট জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠক বসে। এই বৈঠকে ইউরোপীয়ান কাউন্সিলের প্রধান চার্লস মিশেল বৈশ্বিক খাদ্য সংকটের জন্য রাশিয়াকে দায়ী করে বক্তব্য দেন। এছাড়া ইউক্রেনে রুশ সেনাদের বিরুদ্ধে যুদ্ধাপরাধ ও ধর্ষণেরও অভিযোগ তোলেন তিনি। এতে ক্ষুব্ধ হয়ে আসন ছাড়েন জাতিসংঘে নিয়োজিত রুশ রাষ্ট্রদূত ভাসিলি নাবেনজিয়া।

রয়টার্সের খবরে বলা হয়েছে, বৈঠকের শুরুতে নাবেনজিয়া রুশ সেনাদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ বরাবরের মতো অস্বীকার করেন। এরপর ইউরোপীয় কাউন্সিলের চেয়ারম্যান চার্লস মিশেল যখন বিবৃতি পড়া শুরু করেন, রুশ রাষ্ট্রদূত তখন আসন ছেড়ে চলে যান।

এ প্রসঙ্গে রয়টার্সকে  নাবেনজিয়া বলেছেন,  আমি বসে থাকতে পারিনি, কারণ চার্লস মিশেল মিথ্যা তথ্য ছড়াতে এসেছে। রুশ রাষ্ট্রদূত নাবেনজিয়া যখন আসন ছেড়ে উঠে যেতে উদ্যত হন তখন চার্লস মিশেল সরাসরি তাকে লক্ষ্য করে বলেন, আপনি কক্ষ ত্যাগ করে চলে যেতে পারবেন। কারণ, সত্য শোনার থেকে সম্ভবত এটা সহজ।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24