রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:১৫ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপ

জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপ

অনলাইন ডেস্কঃ জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এ সারাদেশে শ্রেষ্ঠ গ্রুপ নির্বাচিত হয়েছে রাজধানীর ঢাকা কলেজের স্বেচ্ছাসেবী সংগঠন ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপ।

সোমবার (৬ জুন) গভরমেন্ট ল্যাবরেটরি হাইস্কুলে জাতীয় শিক্ষা সপ্তাহে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপ শ্রেষ্ঠ গ্রুপ হিসেবে নির্বাচিত হয়েছে।

এ বছর সারা দেশের আটটি বিভাগ থেকে আটটি রোভার স্কাউট গ্রুপ ও ঢাকা মহানগর থেকে একটি রোভার স্কাউট গ্রুপ প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন। সকাল থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতার ফল দুপুরের পর ঘোষণা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (প্রোগ্রাম) মোহাম্মদ আতিকুজ্জামান রিপন, বাংলাদেশ স্কাউটস এর নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) কে এম সাইদুজ্জামানসহ শিক্ষা মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তারা।

জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় সারাদেশে শ্রেষ্ঠ রোভার স্কাউট গ্রুপ নির্বাচিত হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেন ঢাকা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক এ.টি.এম মইনুল হোসেন।

তিনি বলেন, পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের মনস্তাত্ত্বিক বিকাশে ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। কলেজের অভ্যন্তরীণ কার্যক্রমে অংশগ্রহণের পাশাপাশি দেশের দুর্যোগকালীন মুহূর্তেও স্বেচ্ছাসেবা কার্যক্রমের মাধ্যমে নিজেদের অবস্থান ইতোমধ্যেই শক্ত করে নিয়েছে। এসব কার্যক্রমের সমন্বিত পুরস্কার হিসেবেই ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপ সর্বশ্রেষ্ঠ নির্বাচিত হয়েছে। আমরা অত্যন্ত আনন্দিত।

এছাড়াও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রমে আরও উদ্বুদ্ধ করতে প্রশাসনের পক্ষ থেকে জোর দেওয়া হবে বলেও জানান তিনি।

ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের সম্পাদক, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আনোয়ার মাহমুদ বলেন, শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি অন্যান্য ক্ষেত্রেও যোগ্য করে গড়ে তোলার অন্যতম গুরুত্বপূর্ণ একটি মাধ্যম হচ্ছে রোভার স্কাউট। আমরা সবসময় হাতে-কলমে বিভিন্ন বিষয়ে শিক্ষার্থীদের শিক্ষা দেওয়ার মাধ্যমে বাস্তবিক পরিবেশের সঙ্গে নিজেদের খাপ খাওয়ানোর সক্ষমতা তৈরি করাতে চেষ্টা করি। একই সঙ্গে দেশ ও দশের কল্যাণে নিজেদেরকে সর্বদা প্রস্তুত রাখার শিক্ষা দেওয়া হয়ে থাকে। সারাদেশে জাতীয় পর্যায়ে সর্বশ্রেষ্ঠ গ্রুপ নির্বাচিত হওয়া অত্যন্ত গর্বের ও আনন্দের বিষয়। আমরা আগামী দিনেও এর ধারাবাহিকতা ধরে রাখার চেষ্টা করব।

উল্লেখ্য, বর্তমানে ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপ এর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন সহযোগী অধ্যাপক মোহাম্মদ আনোয়ার মাহমুদ, গ্রুপ স্কাউট লিডার হিসেবে দায়িত্ব পালন করছেন সহযোগী অধ্যাপক আয়েশা আক্তার, কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন সহকারী অধ্যাপক মামুনুর রশিদ এবং রোভার স্কাউট লিডার হিসেবে দায়িত্ব পালন করছেন সহকারী অধ্যাপক ফারুক আহমেদ, সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম ও সহযোগী অধ্যাপক তানিয়া খন্দকার।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24