রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:৪৬ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
আইনের ফাঁকে রক্ষা পেয়ে গেলেন নৌকার প্রার্থী : ইসি রাশেদা

আইনের ফাঁকে রক্ষা পেয়ে গেলেন নৌকার প্রার্থী : ইসি রাশেদা

অনলাইন ডেস্কঃ আইনের ফাঁকে রক্ষা পেয়ে গেলেন চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের নৌকার প্রার্থী মুজিবুল হক চৌধুরী।  ইউনিয়ন পরিষদ আইন অনুযায়ী কোনো প্রার্থী আচরণবিধি ভঙ্গ করলে তার প্রার্থিতা বাতিল করার এখতিয়ার নির্বাচন কমিশনের নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশেদা সুলতানা। রোববার বিকেলে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ইসি রাশেদা বলেন, আচরণবিধি ভঙ্গে ঝিনাইদহে মেয়র প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হলেও এ ইউপিতে কেন করা হলো না, এটা সবার মনেই প্রশ্ন আসতে পারে। তবে আমি বলতে চাই এ ধরনের প্রশ্ন আসার কোন সুযোগ নেই। কারণ আমরা তার প্রতি কোনো ধরনের পক্ষপাতিত্বমূলক আচরণ করিনি। আইনি বাধার কারণে আমরা তার প্রার্থিতা বাতিল করতে পারিনি।

তিনি বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেউ আচরণবিধি ভঙ্গ করলে তার প্রার্থিতা বাতিল করার কোনো এখতিয়ার নির্বাচন কমিশনকে দেওয়া হয়নি, যা সিটি করপোরেশন ও পৌরসভা নির্বাচনে দেওয়া আছে। এ কারণে আমরা প্রার্থিতা বাতিল না করে আপাতত ঘোষিত তফসিল পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করেছি। আচরণবিধি ভঙ্গের জন্য তার বিরুদ্ধে ফৌজদারি মামলা করতে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের পরবর্তী করণীয় হচ্ছে আপাতত এই ইউপির ভোট বন্ধ থাকবে এবং আগামী ১৫ জুন অন্যান্য নির্বাচন অনুষ্ঠিত হবে। পরে চাম্বল ইউপিতে নির্বাচনের উদ্যোগ নেব। তবে এ প্রার্থীর বিরুদ্ধে যে ধরনের পদক্ষেপ নেওয়া দরকার, সে ধরনের পদক্ষেপ নেওয়া হবে। আইনে যেভাবে বলা আছে, আমরা সেভাবেই ব্যবস্থা নিব। চাম্বল ইউপির আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মুজিবুল হক চৌধুরীর আচরণবিধি ভঙ্গে কমিশনের পক্ষ থেকে কোনো কিছু জানতে চাওয়া হয়নি। তবে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা প্রার্থীকে শোকজ করেছেন।

এজেড এন বিডি ২৪/ রেজা 

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24