বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:১৩ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
বিএম কনটেইনার ডিপোতে আগুন : জেলা প্রশাসনের ৯ সদস্যের কমিটি

বিএম কনটেইনার ডিপোতে আগুন : জেলা প্রশাসনের ৯ সদস্যের কমিটি

অনলাইন ডেস্কঃ চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় নয় সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। আগামী সাত দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

রোববার (৫ জুন) সংবাদ সম্মেলনে বিষয়টি জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।  তিনি বলেন, বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে হতাহতের কারণ অনুসন্ধান এবং ক্ষয়-ক্ষতি নির্ধারণ এবং ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনার পুনরাবৃত্তি রোধে সুপারিশমালা প্রণয়নের লক্ষ্যে নয় সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে হবে।

কমিটির আহ্বায়ক করা হয়েছে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক বদিউল আলমকে। কমিটির বাকি সদস্যরা হলেন- সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুল করিম, সীতাকুণ্ডের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহাদাত হোসেন, চট্টগ্রাম শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার মো. জসীম উদ্দীন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী, চট্টগ্রামের কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর উপ-মমহাপরিদর্শক আব্দুল্লাহ আল সাকিব মুবাররাত, পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক ফেরদৌস আনোয়ার, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার ও চট্টগ্রামের বিস্ফোরক পরিদর্শক মোহাম্মদ তোফাজ্জল হোসেন।

শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টায় বিএম কনটেইনার ডিপোতে লাগা আগুন এখনও জ্বলছে। আগুনের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ জনে। এর মধ্যে ৯ জন ফায়ার ফাইটার কর্মী রয়েছেন। দগ্ধ ও আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন দুই শতাধিক মানুষ। ফায়ার সার্ভিস বলছে, লাশের সারি আরও দীর্ঘ হতে পারে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন ফায়ার সার্ভিস ও সেনাবাহিনীর সদস্যরা।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24