সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৩:৪৭ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
বাজেটে ৩ হাজার কোটি টাকার থোক বরাদ্দ চান সংখ্যালঘুরা

বাজেটে ৩ হাজার কোটি টাকার থোক বরাদ্দ চান সংখ্যালঘুরা

অনলাইন ডেস্কঃ বিরাজমান ধর্মীয় বৈষম্যের অবসানের জন্য আসন্ন বাজেটে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের কল্যাণে ন্যূনতম তিন হাজার কোটি টাকার থোক বরাদ্দের দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ।

রোববার (৫ জুন) সংবাদ মাধ্যমে ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রাণা দাশগুপ্তের পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ দাবি জানানো হয়। বিবৃতিতে বলা হয়, গত অর্থবছরের বাজেটে উন্নয়নমূলক কর্মকাণ্ডের জন্য নির্ধারিত প্রকল্প ব্যয় ২৮৬৭.০৪ কোটি টাকার মধ্যে ধর্মীয়-জাতিগত সংখ্যালঘুদের জন্য বরাদ্দ ছিল মাত্র ১৮৩.১৯ কোটি টাকা। জনসংখ্যার আনুপাতিক হার বিবেচনায় তা হওয়ার কথা ছিল আনুমানিক ৩৪৪ কোটি টাকা। এহেন বৈষম্য বিগত চার দশক ধরে অব্যাহত রয়েছে।

তাই বিদ্যমান বৈষম্যের অবসান এবং ধর্মীয় বঞ্চনা-বৈষম্যের কারণে বিরাজমান অনগ্রসরতা পূরণকল্পে ধর্মীয়-জাতিগত সংখ্যালঘুর উন্নয়নে, কল্যাণে, তীর্থভ্রমণে, উপাসনালয় নির্মাণ ও সংস্কারে, দেবোত্তর সম্পত্তি রক্ষণাবেক্ষণে, সামাজিক উন্নয়ন ও গবেষণা পরিচালনায়, ধর্ম ও ধর্মীয় বিষয় সংশ্লিষ্ট আন্তর্জাতিক সম্মেলন, সেমিনার ও সংলাপের আয়োজন ও অংশগ্রহণের জন্য ন্যূনতম তিন হাজার কোটি টাকার থোক বরাদ্দের দাবি করা হচ্ছে।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24