বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:৫৯ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
১১ মাসে ৪০ শতাংশ, ১ মাসেই ৫০ শতাংশ ব্যয় করবেন স্বাস্থ্যমন্ত্রী

১১ মাসে ৪০ শতাংশ, ১ মাসেই ৫০ শতাংশ ব্যয় করবেন স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্কঃ ২০২১-২২ অর্থবছরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জন্য বরাদ্দ করা অর্থের ৪০ শতাংশ ব্যয় হয়েছে বিগত ১১ মাসে, চলতি জুন মাসের মধ্যেই মোট ৯০ শতাংশ বরাদ্দ ব্যয় হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রোববার (৫ জুন) একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে বিএনপি দলীয় সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানার এক সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

একটি দৈনিক পত্রিকার উদ্বৃতি দিয়ে সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, স্বাস্থ্যখাতে বরাদ্দ করা অর্থের মাত্র ৪০ শতাংশ ব্যয় হয়েছে। বরাদ্দ ব্যয় করতে না পারার ধারাবাহিক অভিযোগ রয়েছে। মন্ত্রী বলবেন কী ব্যয় না করার কারণ কী?

সংসদ সদস্যের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, করোনার কারণে আমাদের অনেক কাজ বাধাগ্রস্ত হয়েছে। আমরা ভ্যাকসিন সংগ্রহ ও প্রয়োগে বেশি গুরুত্ব দিয়েছি। স্বাস্থ্যখাতে বরাদ্দ ছিল ৯ হাজার কোটি টাকা। কিন্তু আমরা ভ্যাকসিনের যে কাজ করেছি তার ভ্যালুয়েশন আসবে ৪০ হাজার কোটি টাকা। আপনার হিসেবে আমরা ৪০ শতাংশ ব্যয় করেছি। আমি আশা করছি জুনের ক্লোজিং নাগাদ ৯০ শতাংশ ব্যয় করতে আমরা সক্ষম হব। অনেক বিল আটকে আছে। সে বিলগুলো ছাড় হলে বরাদ্দ ব্যয় হবে।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24