রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০২:৫৯ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
মিরপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ

মিরপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ

অনলাইন ডেস্কঃ রাজধানীর মিরপুরে বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। রোববার (৫ জুন) দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, আন্দোলনরত শ্রমিকরা ইট-পাটকেল ছুড়ে গাড়ি ভাঙচুর করে। পরে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। ফলে স্বাভাবিক অবস্থায় ফিরছে মিরপুর। দুপুর দেড়টার পর থেকেই স্বাভাবিক অবস্থায় ফিরছে মিরপুর-১০ নম্বর।

পুলিশ সূত্রে জানা যায়, মিরপুর ১০, ১১, ১৩ ও ১৪ নম্বরে শ্রমিক সকাল থেকে অবস্থান করছিল। কিন্তু দুপুরের আগ পর্যন্ত পরিস্থিতি শান্ত থাকলেও ১টার পর থেকে শ্রমিকরা রাস্তায় ভাঙচুর শুরু করে।

আরও জানা যায়, মিরপুর ইনডোর স্টেডিয়ামের আশপাশে থাকা বেশ কয়েকটি বহুতল ভবনের কাঁচ ভাঙচুর করেছে শ্রমিকরা। ডিএমপির মিরপুর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. মাহবুব বলেন, সকাল থেকেই আমরা আন্দোলনরত পোশাক শ্রমিকদের বুঝিয়ে সরানোর চেষ্টা করেছি। কিন্তু শ্রমিকরা প্রশাসনের নির্দেশনা অমান্য করে দুপুরের দিকে বিভিন্ন স্থাপনা ও গাড়িতে ভাঙচুরের করলে আমরা প্রতিহত করার চেষ্টা করি। শেষে শ্রমিকদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে। এরপর শ্রমিকরা রাস্তা থেকে সরে যায়।

বেতন বৃদ্ধির দাবিতে সকাল থেকে মিরপুর-১৪ ও কচুক্ষেত এলাকায় রাস্তায় নামে পাঁচটি গার্মেন্টসের শ্রমিকরা। আজ শ্রমিকরা মানববন্ধন কর্মসূচি পালন করবেন বলে ঘোষণা দিয়েছিলেন। যদিও পরে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এতে মিরপুর-১৪ ও কচুক্ষেত এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

মো. লিমন নামে এক শ্রমিক তাদের কর্মসূচির বিষয়ে বলেন, আমরা আজও রাস্তা নেমেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা রাস্তা ছাড়ব না। রোববার সকাল ৯টা থেকে শ্রমিকরা রাস্তায় দাঁড়িয়েছেন বলে নিশ্চিত করেছেন কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান।

বিক্ষোভ চলাকালে শ্রমিকরা নির্বাচন কমিশনারের মো. আলমগীর হোসেনের গাড়ি আটকে রাখে। প্রায় আড়াই ঘণ্টা পর পুলিশের সাহায্যে শ্রমিকদের হাত থেকে ছাড়া পান তিনি।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24