সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:৩২ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
ইএফডি লটারির ১৭তম ড্রয়ে বিজয়ী যারা

ইএফডি লটারির ১৭তম ড্রয়ে বিজয়ী যারা

অনলাইন ডেস্কঃ ইলেকট্রনিক ফিসক্যাল ডিভাইস (ইএফডি) চালানের লটারির ১৭তম ড্র অনুষ্ঠিত হয়েছে। রোববার (৫ জুন) জাতীয় রাজস্ব বোর্ডের (এনআরবি) সম্মেলন কক্ষে ইএফডি চালানের লটারির ড্র অনুষ্ঠিত হয়। এতে মোট ১০১ জন বিজয়ীর চালান নম্বর ঘোষণা করা হয়।

ইএফডি চালানের লটারিতে প্রথম পুরস্কার ১ লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার ৫০ হাজার টাকা ও তৃতীয় পুরস্কার ২৫ হাজার টাকা (পাঁচটি)। এছাড়া চতুর্থ পুরস্কার হিসেবে ৯৩ জনকে ১০ হাজার টাকা দেওয়া হবে। মে মাসের ১ থেকে ৩০ তারিখ পর্যন্ত চালানের ওপর ভিত্তি করে এ লটারির ড্রয়ের আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন এনবিআর সদস্য ( শুল্ক মূল্যায়ন ও আন্তর্জাতিক বাণিজ্য) আব্দুল মান্নান শিকদার। এ সময় আরও উপস্থিত ছিলেন, এনবিআর সদস্য (নীরিক্ষা) শহিদুল ইসলাম, এনবিআর সদস্য (মূসক মূল্যায়ন ও বাস্তবায়ন) মইনুল খান, সদস্য (ভ্যাট নীতি) জাকিয়া সুলতানাসহ এনবিআরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এবারের ইএফডি লটারিতে প্রথম পুরস্কারের জন্য নির্বাচিত নম্বর হলো- 001022IBBWHDG855। দ্বিতীয় পুরস্কারপ্রাপ্ত লটারির নম্বর হলো- 002022ZARBIMB088। তৃতীয় পুরস্কারপ্রাপ্তদের নম্বরগুলো হলো-  002522FLQMJWH356, 002122MICIYBU320, 003522SFJWPYP827, 003522MUGRSPH792 ও 002022QQDRCYN853

লটারির ফল এনবিআরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এছাড়া তিন কার্যদিবস পর পত্রিকায় প্রকাশ করা হবে। পুরস্কার প্রাপ্তিতে সমস্যা হলে ০১৯৬৩৬৩৬৫৫৪ এই নম্বরে যোগাযোগ করার অনুরোধ করেছে এনবিআর।

ভ্যাট আদায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ২০১৯ সালের ২৫ আগস্ট ইএফডির উদ্বোধন করেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

ইএফডি হলো আধুনিক হিসাবযন্ত্র। এটি ইলেকট্রনিক ক্যাশ রেজিস্টারের (ইসিআর) উন্নত সংস্করণ। এ যন্ত্রের মাধ্যমে প্রতিষ্ঠানের প্রকৃত লেনদেন বা বিক্রির তথ্য জানতে পারছে এনবিআর। এর মধ্যে কত অংশ ভ্যাট তা জানা যাবে। ফলে ভ্যাট ফাঁকি বন্ধ হবে এবং আদায় বাড়বে। ব্যবসাপ্রতিষ্ঠানের দৈনিক লেনদেনের তথ্য তদারকিতে এনবিআরের সার্ভারের সঙ্গে সফটওয়্যারের মাধ্যমে সংযুক্ত থাকবে ইএফডি মেশিন।

২০২১ সালের ৫ ফেব্রুয়ারি প্রথমবারের মতো ইএফডি চালানের লটারির ড্র অনুষ্ঠিত হয়। এ পর্যন্ত ৪ হাজার ৯৩৭টি ব্যবসা প্রতিষ্ঠানে ইএফডি বসিয়েছে এনবিআর।

লটারিতে পুরস্কারপ্রাপ্তদের তালিকা দেখতে ক্লিক করুন

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24