বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
ঘুমের মধ্যে নাক ডাকার সমস্যা, সনাক্ত করবে গুগল

ঘুমের মধ্যে নাক ডাকার সমস্যা, সনাক্ত করবে গুগল

তথ্যপ্রযুক্তি ডেস্ক: গুগল নিয়মিত নতুন ফিচার আনছে। সেই ধারাবাহিকতায় এবার সর্দি-কাশির সমস্যা সনাক্ত করার জন্য দুইটি ডিটেকশন ফিচার যুক্ত করতে কাজ করছে গুগলের ডেভেলপাররা।

ফিচার দুইটি আপাতত পিক্সেল ও অ্যান্ড্রয়েড ভার্সনে আনার জন্য কাজ করছে গুগল। সব ঠিকঠাক থাকলে ফিচার দুটি পিক্সেল ভার্সন উন্মুক্ত হবে। এরপর ধীরে ধীরে অ্যান্ড্রয়েড ভার্সনে উন্মুক্ত করা হবে।

টেকভিত্তিক সংবাদ মাধ্যম নাইটুফাইভ এর রিপোর্ট অনুসারে, গুগল ‘ই-স্লিপ অডিও কালেকশন’ নামের একটি গবেষণা চালাচ্ছে। প্রাথমিক ভাবে এটি গুগলের কর্মীদের জন্য প্রযোজ্য হবে। পরবর্তীতে ফিচারটি সবার জন্য উন্মুক্ত করা হবে।

নাইনটুফাইভের রিপোর্টে আরও বলা হয়েছে, ওই গবেষণায় অংশ নিতে হলে অংশগ্রহণকারীদের ফুল টাইম গুগল কর্মী হতে হবে। সঙ্গে অ্যান্ড্রয়েড ফোন থাকতে হবে।

এছাড়া সমীক্ষার অন্যান্য শর্তের মধ্যে একটি হল, ‘একই ঘরে একজনের বেশি প্রাপ্তবয়স্ক স্লিপার ছাড়া আর কাউকে রাখা যাবে না, বিশেষ করে এমন কেউ যিনি কোনও কোম্পানির জন্য কাজ করেন’।

এ বিষয়ে গুগল জানিয়েছে, তাদের হেলথ সেনসিং টিম ইতোমধ্যে সক্রিয় ভাবেই দুটি ফিচারের ওপর কাজ করছে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই অ্যাডভান্স সেনসিং ক্যাপাবিলিটি ও অ্যালগরিদম যুক্ত টুল ব্যবহার করে ঘুমের উপযোগিতা নিয়ে সচেতন হতে পারবেন। ঘুমের সময় রেকর্ড করা অডিও কালেকশনের মাধ্যমে পর্যাপ্ত ডাটা ডেলিভারি করে অ্যালগরিদম ডেভেলপ করা হবে।

উল্লেখ্য, ‘অ্যাডভান্স সেনসিং ক্যাপাবিলিটি ও অ্যালগরিদম’ বেড সাইড মনিটরিং ফিচারের মাধ্যমে ফোনের ডিভাইসে কাজ করবে। এতে ফিচার ব্যবহারকারীদের রাতে ঘুমের অবস্থা কেমন তা জানা যাবে।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24