রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:৩৯ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
শিক্ষার্থীদের স্কুলে আনতে ড্রাম দিয়ে সেতু বানিয়েছেন স্কুলশিক্ষক ইব্রাহিম আলী

শিক্ষার্থীদের স্কুলে আনতে ড্রাম দিয়ে সেতু বানিয়েছেন স্কুলশিক্ষক ইব্রাহিম আলী

অনলাইন ডেস্কঃ সেতু ভেঙে যাওয়ায় স্কুলে যাওয়া বন্ধ হয়েছিল শিক্ষার্থীদের। তাদের কথা ভেবেই ড্রাম দিয়ে ভাসমান সেতু তৈরি করেছেন লালমনিরহাটের স্কুলশিক্ষক ইব্রাহিম আলী। এখন সেই সেতু দিয়েই পার হচ্ছে দুই স্কুলের ছাত্রছাত্রী ও স্থানীয়রা।

লালমনিরহাট উপজেলা সদর থেকে ১৭ কিলোমিটার দূরে ঘোনাপাড়া গ্রাম। সেই গ্রামেই শালমাড়া ঘোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। স্কুলে যেতে শিক্ষার্থীদের পার হতে হয় সতী নদী। কিন্তু নদীর ওপর যে সেতুটি ছিল, তা ভেঙে যায় বন্যায়। শুকনো মৌসুমে কোনোমতে নদী পার হলেও বর্ষায় স্কুলে যাওয়া একরকম বন্ধই হয়ে যায় শিক্ষার্থীদের। বিষয়টি ভাবিয়ে তোলে স্কুলটির প্রধান শিক্ষক ইব্রাহিম আলীকে।

পরে ২০টি প্লাস্টিকের ড্রাম আর বাঁশের মাচা দিয়ে তৈরি হয়েছে ৫০ ফুটের ভাসমান সেতুটি। এর ফলে শিশুরা নির্বিঘ্নে স্কুলে যাওয়া-আসা করছে, চলাচল করতে পারছে স্থানীয়রাও।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জানান, নতুন করে সেতু নির্মাণের টেন্ডার হয়েছে। তবে সতী নদীর পানি বেড়ে যাওয়ায় কাজ শুরু করা সম্ভব হয়নি।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24