বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:০৯ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
তসলিমা নাসরিনের বিরুদ্ধে মামলা

তসলিমা নাসরিনের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্কঃ আলোচিত বাংলাদেশের নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিনের বিরুদ্ধে সুইডেনে একটি মামলা দায়ের করা হয়েছে। গত মঙ্গলবার সুইডেন পুলিশের কাছে মামলাটি দায়ের করেন বাংলা একাডেমির আজীবন সদস্য, সুইডেন প্রবাসী বিশিষ্ট কবি ও নাট্যকার আনিসুর রহমান। তিনি সুইডিস রাইটার্স ইউনিয়নের পরিচালনা পর্ষদেরও সদস্য।

সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা তথ্য প্রচার, ব্যক্তিগত আক্রমণ, সম্মানহানি ও পেশাগত ক্ষতিসাধান করার অভিযোগে মামলাটি দায়ের করা হয়। জানা যায়, ২০১৭ সালে ‘নকল দুনিয়া’ শিরোনামে তসলিমা নাসরিনের একটি লেখা ছাপা হয়, সেই লেখাতে আনিসুর রহমানসহ কয়েকজনকে ব্যক্তিগত আক্রমণ করা হয়েছে।

এতদিন পর কেন মামলা করলেন-এমন প্রশ্নের জবাবে আনিসুর রহমান বলেন, এ ব্যাপারে বন্ধু-শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে দীর্ঘ আলাপ করেছি। আইনজ্ঞদের পরামর্শ নিয়েছি। আমার কর্মক্ষেত্রের সঙ্গেও বিষয়টি নিয়ে বোঝাপড়ার বিষয় ছিল। তাছাড়া এর জন্য পর্যাপ্ত সময় ব্যয় করতে পারিনি। দেরিতে হলেও আমি এর প্রতিকার চাই।

এদিকে, মামলার কথা শুনে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন বর্তমানে ভারতে অবস্থান করা তসলিমা নাসরিন। তিনি বলেন, আমি আমার লেখায় বিন্দু পরিমাণও ভুল করিনি, মিথ্যা বলিনি। মামলা করাতে ভালো হয়েছে। কারণ এর মধ্য দিয়ে মিথ্যুকের মুখোশ আরও ভালো করে উন্মোচিত হবে।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24