বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:৪৩ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
ব্যাট হাতে রেকর্ড গড়ে চূড়ায় লিটন

ব্যাট হাতে রেকর্ড গড়ে চূড়ায় লিটন

অনলাইন ডেস্কঃ বাংলাদেশ দলের উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস ব্যাট হাতে ক্যারিয়ারের সেরা সময় কাটাচ্ছেন। টেস্টের ইতিহাসে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে র‌্যাঙ্কিংয়ে এখন সেরা স্থানে লিটন। শ্রীলঙ্কার বিরুদ্ধে চট্টগ্রাম টেস্টে দারুণ ব্যাটিং করার পর দুই ধাপ এগিয়ে ১৭তম স্থানে উঠেছিলেন। কিন্তু মিরপুর টেস্টে প্রথম ইনিংসে দলের মহাবিপদের সময় ক্যারিশম্যাটিক ১৪১ রান এবং দ্বিতীয় ইনিংসে ৫২ করে এক লাফে আইসিসি র‌্যাঙ্কিংয়ের ১২তম স্থানে উঠে এসেছেন।

রেটিং পয়েন্টে রেকর্ড গড়েছেন এই তারকা ব্যাটসম্যান। টপকে গেছেন তামিম ইকবালকে। এর আগে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রেটিং ছিল তামিম ইকবালের ৭০৯। আর এখন লিটনের রেটিং ৭২৪। অলরাউন্ডার হিসেবে অনেক দিন শীর্ষে থাকলেও সাকিব আল হাসানের সর্বোচ্চ রেটিং ছিল ৬৯৪। তা ছাড়া এর আগে বাংলাদেশের কেউ ১২তম স্থানেও আসতে পারেননি। ২০১৭ সালে একবার তামিম ১৪তম স্থানে উঠেছিলেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে মিরপুরে বাংলাদেশ হেরে যায়। ব্যাটসম্যানদের ব্যর্থতায় ঘরের মাঠে সুবিধা করতে পারেননি টাইগাররা। কিন্তু লিটন ছিলেন ব্যতিক্রম। প্রথম ইনিংসে মাত্র ২৪ রানে টপ অর্ডারের ৫ ব্যাটসম্যান আউট হওয়ার পর মুশফিকুর রহিমকে নিয়ে একটি রেকর্ড জুটি গড়েন। দ্বিতীয় ইনিংসেও দেখিয়েছেন দাপট। যখন অন্য ব্যাটসম্যানরা যাওয়া-আসার প্রতিযোগিতা করছিলেন তখন এক প্রান্ত আগলে রেখেছিলেন তিনি। তা ছাড়া টেস্টে বেশ কিছু দিন থেকেই দারুণ ধারাবাহিক লিটন। র‌্যাঙ্কিংয়ে তার প্রতিফলনও দেখতে পারছেন।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24