সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০১:০৩ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
বাজেটে যুবকদের বেকার ভাতাসহ ৪ দাবি যুব শক্তির

বাজেটে যুবকদের বেকার ভাতাসহ ৪ দাবি যুব শক্তির

অনলাইন ডেস্কঃ আসন্ন ২০২১-২২ অর্থবছরের বাজেটে বেকার যুবকদের জন্য বেকার ভাতা বরাদ্দ রাখাসহ চার দফা দাবি জানিয়েছে বাংলাদেশ যুব শক্তি। মঙ্গলবার ( ৩১ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটির প্রধান সমন্বয়ক হানিফ বাংলাদেশি ও সভাপতি জিয়াউর রহমান এ দাবি জানান।

যৌথ বিবৃতিতে তারা বলেন, দেশে বেকার সমস্যা একটা মহামারি আকার ধারণ করেছে। করোনা মহামারিতে সে সমস্যা আরও প্রকট হয়েছে। বিভিন্ন সংগঠনের জরিপে জানা গেছে, দেশে শুধু শিক্ষিত বেকার ৭৪ লাখ। এছাড়াও শিক্ষিত প্রশিক্ষিত চাকরিচ্যুত, বিদেশ ফেরত সব মিলিয়ে প্রায় ৪ কোটি যুবক বেকার জীবন যাপন করছে।

তারা আরও বলেন, আসন্ন বাজেটে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন তাদের পক্ষ থেকে বাজেট বরাদ্দ চায়। কিন্তু এই বিশাল বেকার যুবকদের পক্ষে কেউ কথা বলে না।

বাংলাদেশ যুব শক্তি বিভিন্ন সময়ে বেকার যুবকদের অধিকার নিয়ে দেশব্যাপী নানা কর্মসূচি পালন করেছে। বিভিন্ন জেলায় জেলায় বেকার যুবকদের হাহাকার নিয়ে সভা সমাবেশ মানববন্ধন করেছে।

এসময় সংগঠনের পক্ষ থেকে চার দফা দাবি তুলে ধরা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে- শিক্ষিত প্রশিক্ষিত করোনাকালীন চাকরিচ্যুত বিদেশ ফেরত বেকার যুবকদের মধ্যে যারা আত্মকর্মসংস্থান সৃষ্টি করতে চায় তাদের সহজ শর্তে বিনা সুদে ১০ লাখ টাকা ঋণ দেওয়া; বিদেশে যেতে ইচ্ছুক যুবকদের সরকারি খরচে বিদেশ পাঠাতে হবে, যাওয়ার পর খরচ কর্তনের ব্যবস্থা রাখা; চাকরি করতে ইচ্ছুক বেকার যুবকদের জন্য সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে শূন্য পদে নিয়োগের ব্যবস্থা করার পাশাপাশি করোনাকালীন চাকরিচ্যুতদের অগ্রাধিকার দেওয়া; সবশেষ চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ এবং চাকরিতে আবেদনের ফি মওকুফ করার দাবি জানান তারা।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24