সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:৩৪ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
‘প্রত্যাশা অনুযায়ী প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে পারেননি তারা’

‘প্রত্যাশা অনুযায়ী প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে পারেননি তারা’

অনলাইন ডেস্কঃ উল্টো নগরে ক্রমান্বয়ে সমস্যা বাড়ছে। এর সবচেয়ে বড় কারণ সেবা সংস্থাগুলোর মধ্যে সমন্বয়হীনতা। এসব বিষয়ে দুই মেয়রকে গুরুত্ব দিতে হবে।

সোমবার (৩০ মে) অনলাইনে প্ল্যাটফর্ম জুমে এক সংলাপে এসব কথা বলেন বক্তারা। ‘ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের দুই বছর: নাগরিকদের প্রাপ্তি ও প্রত্যাশা’ শীর্ষক এ নগর সংলাপের আয়োজন করে ইনস্টিটিউট ফর প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট (আইপিডি)। সংলাপে আইপিডির নির্বাহী পরিচালক ও নগর পরিকল্পনাবিদ আদিল মুহাম্মদ খান বলেন, ঢাকা শহরে মানসম্মত কোনো গণপরিবহন নেই। অথচ নগরায়নের শুরুতে এ বিষয়ে সরকারকে গুরুত্ব দেওয়ার প্রয়োজন ছিল।

তিনি বলেন, সড়কে খোঁড়াখুঁড়ির জন্য সিটি করপোরেশনের একটা নির্দিষ্ট নীতিমালা রয়েছে। জনভোগান্তি কমাতে এ নীতিমালা মানতে হবে। সেবা সংস্থাগুলোর মধ্যে সমন্বয় বাড়াতে হবে। এছাড়া এ ব্যাপারে ওয়ার্ড কাউন্সিলরদের তাৎপর্যপূর্ণ ভূমিকা নেওয়ার প্রয়োজন আছে।

বক্তারা বলেন, নগরে যানজট নিরসনে বাস রুট রেশনালাইজেশন কমিটি গঠন করেছিল সরকার। কিন্তু এ কমিটির কাজের গতি খুবই কম। নগরের ফুটপাতও দখলমুক্ত হয়নি। শুধু খাল উদ্ধারে ডিএনসিসি ও ডিএসসিসি কিছুটা সফল হয়েছে। কিন্তু এখনো অনেক খাল সরকারের বিভিন্ন সংস্থা দখল করে রেখেছে। এছাড়া বর্ষা মৌসুমে সড়ক খোঁড়াখুঁড়ির জন্য নাগরিকদের ভোগান্তি পোহাতে হচ্ছে। এর প্রধান কারণ সেবা সংস্থাগুলোর সমন্বয়হীনতা।

এজেড এন বিডি ২৪/ রেজা  

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24