রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:৫৫ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
আইপিএল ২০২২: সেরা যারা

আইপিএল ২০২২: সেরা যারা

অনলাইন ডেস্কঃ বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামেই অনুষ্ঠিত হলো ২০২২ সালের আইপিএল ফাইনাল। ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মহারণে মুখোমুখি হয়েছিল হার্দিক পাণ্ডিয়ার গুজরাট টাইটান্স ও সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। ১ লাখ ৩২ হাজার আসন বিশিষ্ট এই স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ দেখতে এসেছিলেন ১ লাখ ৪ হাজার ৮৫৯ জন দর্শক।

রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে বাজিমাত করেছে গুজরাট টাইটান্স। রবিবারের মেগা ফাইনালে আবির্ভাবেই শিরোপার মুকুট ঘরে তুলেছে গুজরাট।

এই টুর্নামেন্টে এবার কারা হয়েছেন সেরা-

ব্যাটিংয়ে রাজত্ব রাজস্থানের ইংলিশ ওপেনার জস বাটলারের। বিরাট কোহলিকে (৯৭৩ রান, ২০১৬ সালে) টপকাতে না পারলেও ডেভিড ওয়ার্নারকে (৮৪৮ রান, ২০১৬ সালে) ছাড়িয়ে এক মৌসুমে সর্বোচ্চ রান তোলার তালিকায় নিজেকে দ্বিতীয় অবস্থানে নিয়েছেন বাটলার। ১৭ ম্যাচ খেলে ৮৬৩ রান করেছেন এই ডানহাতি। আইপিএল জুড়ে বাটলারের গড় (৫৭.৫৩) ও স্ট্রাইক রেট (১৪৯.০৫) ছিল প্রায় অবিশ্বাস্য। স্বপ্নের মতো মৌসুমে বাটলারের ব্যাট থেকে এসেছে সমান ৪টি সেঞ্চুরি ও ৪টি ফিফটি।

বোলিংয়ে সেরার মুকুট পরেছেন রাজস্থানের লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল। ফাইনালে ১ উইকেট নিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের লেগ স্পিনার ওয়ানিদু হাসারাঙ্গাকে (২৬) টপকে সর্বোচ্চ উইকেট শিকারি বনে যান চাহাল। ১৭ ম্যাচ খেলে ২৭ উইকেট শিকার করেছেন এই ভারতীয়। এ মৌসুমে চাহালের ইকোনমি রেট ছিল ৭.৭৫ এবং ১৯.৫১ গড়ে বোলিং করেছেন।

সবচেয়ে বেশি সেঞ্চুরি : জস বাটলার ৪টি
সবচেয়ে বেশি ফিফটি : ডেভিড ওয়ার্নার ৫টি
সবচেয়ে বেশি ছক্কা : জস বাটলার ৪৫টি
সবচেয়ে বেশি চার : জস বাটলার ৮৩টি
দ্রুততম সেঞ্চুরি : রজত পাতিদার ৪৯ বল
দ্রুততম ফিফটি : প্যাট কামিন্স ১৪ বল
সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস : কুইন্টন ডি ককের ৭০ বলে অপরাজিত ১৪০ রান
সর্বোচ্চ স্ট্রাইক রেট : প্যাট কামিন্স ২৬২.৫০
সেরা গড় : ডেভিড মিলার ৬৮.৭১ গড়ে ৪৮১ রান

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24