সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:০৪ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
এবার ঢাকা থেকে কলকাতায় পৌঁছালো মৈত্রী এক্সপ্রেস

এবার ঢাকা থেকে কলকাতায় পৌঁছালো মৈত্রী এক্সপ্রেস

অনলাইন ডেস্কঃ দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে মৈত্রী এক্সপ্রেস ঢাকা থেকে রওনা হয়ে বিকেল ৩টা ৫৮ মিনিটে কলকাতা স্টেশনে পৌঁছেছে। তবে কলকাতা স্টেশনে পৌঁছার আগে বিএসএফ এক নম্বর প্লাটফর্ম নিয়ন্ত্রণে নিয়ে সম্পূর্ণ স্টেশনটি চেক করে। যদিও গেদে স্টেশন থেকেই বিএসএফের দায়িত্বে কলকাতা স্টেশনে পৌঁছায় মৈত্রী এক্সপ্রেস।

জানা গেছে, রোববার (২৯ মে) সকাল সোয়া ৮টার দিকে ঢাকা থেকে ১৬৭ জন যাত্রী নিয়ে মৈত্রী এক্সপ্রেস কলকাতার উদ্দেশ্যে রওনা হয়। ভারত-বাংলাদেশ ছাড়াও এক ইন্দোনেশিয়ার যাত্রী এই ট্রেনে ভ্রমণ করেন। করোনার আগে মৈত্রী এক্সপ্রেস বাংলাদেশ ও ভারতের মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয় মাধ্যম ছিল।

কিছুদিন আগে স্থল ও বিমানপথ খুলে গেলেও বিভিন্ন জটিলতার কারণে রেলপথ খোলা সম্ভব হচ্ছিল না। দুই দেশের রেল কর্মকর্তাদের মধ্যে ব্যাপক আলোচনার পর ঢাকা থেকে কলকাতা এবং কলকাতা থেকে ঢাকা ‘মৈত্রী’ ও ‘বন্ধন’ এক্সপ্রেস যাত্রা শুরু করলো।

ট্রেন থেকে স্টেশনে পা দিয়েই মৈত্রী এক্সপ্রেসের যাত্রীদের মুখে এক চওড়া হাসি। যাত্রীরা জানান, বিমানপথে খরচ অনেক বেশি। অন্যদিকে স্থলপথে অনেক দুর্ভোগ। কিন্তু ট্রেনপথ অনেকটাই সাবলীল ও আরামদায়ক।

অন্য এক যাত্রী জানান, মৈত্রী এক্সপ্রেস ভারত ও বাংলাদেশকে অনেক কাছে এনে দিয়েছে। দীর্ঘদিন মৈত্রী এক্সপ্রেস বন্ধ থাকার কারণে সাধারণ মানুষেরই অসুবিধা হয়েছে। বিশেষ করে যারা বাংলাদেশ থেকে এখানে চিকিৎসা করাতে আসেন অথবা ভ্রমণে।

এর আগে কলকাতা স্টেশন থেকে মোট ১৯ জন যাত্রী নিয়ে বন্ধন এক্সপ্রেস বাংলাদেশে পৌঁছায়। এর মধ্যে ১০ জন ভারতীয় ও ৯ জন বাংলাদেশি পর্যটক ছিল। মোট ১০ কামরার এ ট্রেনের চারটি এসি স্লিপার কোচ, চারটি চেয়ারকার একটি জেনারেটর কোচ ও একটি লাগেজ কোচ রয়েছে। এসি স্লিপার কোসের ভাড়া প্রায় ১২০০ টাকা ও চেয়ার কারের ভাড়া প্রায় ৮০০ টাকা।

দীর্ঘ দুই বছর বন্ধ থাকার পর আবারও বাংলাদেশ-ভারতের মধ্যে আন্তদেশীয় যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হয়েছে।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24