সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১১:১০ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
নারী উদ্যোক্তা ফোরামের ‘জুসি ফেস্ট’ অনুষ্ঠিত

নারী উদ্যোক্তা ফোরামের ‘জুসি ফেস্ট’ অনুষ্ঠিত

অনলাইন ডেস্কঃ ‘নারী উদ্যোক্তা ফোরাম’ ২০২০ সাল থেকে বাংলাদেশে ফেসবুকভিত্তিক নারী উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন এবং বাণিজ্যিক প্রচার ও প্রসারে কাজ করে যাচ্ছে। অনলাইন ছাড়াও অফলাইন উদ্যোক্তাদের ডিজিটালাইজেশনেও কাজ করছে এই ফোরাম।

এবার তারা কৃষিতে ক্ষুদ্র ও মাঝারি নারী উদ্যোক্তাদের ব্যবসায় সুযোগ, সম্ভাবনা ও সম্প্রসারণে সচেতনতা বৃদ্ধির পরিকল্পনা বাস্তবায়নে আয়োজন করলো ‘জুসি ফেস্ট ২০২২’। দেশের বিভিন্ন স্থানের ক্ষুদ্র ও মাঝারি নারী উদ্যোক্তাদের অংশগ্রহণে ‘মধু মাসে রসনা বিলাসে, চল সবে মাতি উৎসবে’-স্লোগানকে সামনে রেখে সম্প্রতি আয়োজিত সারাদিনব্যাপী এই অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের হর্টিকালচার উইং এর পরিচালক (ভারপ্রাপ্ত) ড. মো. সাইফুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউসেপ বাংলাদেশের পরিচালক (অর্থ ও সম্মতি) নাজমুন নাহার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপসচিব ড. শামীম আহমেদ প্রমুখ।

প্রধান অতিথি ও উদ্বোধকের বক্তব্যে ড. মো. সাইফুল ইসলাম বলেন, ‘ক্ষুদ্র ও মাঝারি নারী উদ্যোক্তাদের ব্যবসায় সুযোগ, সম্ভাবনা ও সম্প্রসারণে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ ধরণের আয়োজন প্রশংসনীয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ ধরণের উদ্যোগের সাথে সবসময় তাদের সহযোগিতা বজায় রাখবে।’

এই আয়োজন প্রসঙ্গে নারী উদ্যোক্তা ফোরামের সভাপতি রাফিয়া আক্তার তার বক্তব্যে বলেন, ‘নারী উদ্যোক্তা ফোরাম দেশের নারী উদ্যোক্তাদের ব্যবসার বাজার উন্নয়ন ও সম্প্রসারণের লক্ষ্যে ডিজিটাল প্লাটফর্ম ও অফলাইনে ট্রেনিংসহ সচেতনতামূলক নানাবিধ সামাজিক, সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করে আসছে। তারই অংশ হিসেবে আমাদের এই ‘জুসি ফেস্ট ২০২২।’

অনুষ্ঠানে উদ্যোক্তা পরিচিতি, উদ্যোক্তা অ্যাওয়ার্ড প্রদান, পণ্য প্রদর্শনী ও সাংস্কৃতিক সন্ধ্যার পাশাপাশি আরও ছিল কৃষি ভিত্তিক সেশন। এছাড়াও নারী উদ্যোক্তাদের সাইবার সিকিউরিটি বিষয়ক সেশনও ছিল। সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির যুগ্ম সচিব জোহরা বেগম। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ হাই টেক পার্ক অথোরিটির সাবেক ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম (এন ডি সি), ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ এন্ড হসপিটাল লিমিটেডের এম.ডি ড. আশিস কুমার চক্রবর্তী প্রমুখ।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24