শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৭:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় বাড়লো

অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় বাড়লো

অনলাইন ডেস্কঃ অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের আবারো রেজিস্ট্রেশনের (নিবন্ধন) সুযোগ দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। নির্ধারিত সময় শেষ হলেও বাদপড়া শিক্ষার্থীদের জরিমানা ছাড়া আগামী ৩০ জুন পর্যন্ত রেজিস্ট্রেশনের সুযোগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মে) ঢাকা শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক অধ্যাপক মোহাম্মদ আবুল মনছুর ভূঞাঁর সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ঢাকা শিক্ষা বোর্ডের আওতাধীন স্বীকৃতিপ্রাপ্ত ও পাঠদানের অনুমতিপ্রাপ্ত (নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক) সব শিক্ষাপ্রতিষ্ঠানের ২০২২ সালের অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত বাদপড়া শিক্ষার্থীদের নিবন্ধন কার্যক্রম আগেই শেষ হয়েছে। কিন্তু বাদপড়া শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে মানবিক বিবেচনায় তাদের এ সুযোগ দেওয়া হয়েছে। যারা নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করতে পারেনি বা অন্য কোনো কারণে বাদ পড়েছে অনলাইনে তাদের তথ্য আপলোডসহ রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে হবে। এছাড়া রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের সংশোধন, সংযোজন, বিয়োজনসহ প্রয়োজনীয় তথ্যাদি অনলাইনে আগামী ৩০ জুন পর্যন্ত সংশোধন করা যাবে। জরিমানা ছাড়া এ বাবদ ৭৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

এতে আরও বলা হয়, উল্লেখিত সময়ের পর কোনো অবস্থাতেই সংশোধন এবং বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ দেওয়া হবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে রেজিস্ট্রেশন/সংশোধন না হলে এর দায় দায়িত্ব প্রতিষ্ঠন প্রধানকে বহন করতে হবে। বিষয়টি অতি গুরুত্বের সঙ্গে অনুসরণ বা প্রতিপালন করার জন্য সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24