সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:২৬ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সাইবার পুলিশের নামে ভুয়া ফেসবুক পেজ খুলে প্রতারণা, গ্রেফতার ২

সাইবার পুলিশের নামে ভুয়া ফেসবুক পেজ খুলে প্রতারণা, গ্রেফতার ২

অনলাইন ডেস্কঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ এবং সিআইডি সাইবার পুলিশ সেন্টারের লোগো ব্যবহার করে ভুয়া ফেসবুক পেজ খুলে প্রতারণার অভিযোগ দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতাররা হলেন— মো. মারুফ হাসান ওরফে শ্রাবণ ওরফে তাজবীর খান ও মো. রওশন হোসেন।

বৃহস্পতিবার (২৬ মে) অভিযানে নেতৃত্ব দেওয়া সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ই-ফ্রড টিমের সহকারী কমিশনার (এসি) সুরঞ্জনা সাহা জাগো নিউজকে এ তথ্য জানান।

সুরঞ্জনা সাহা বলেন, বিভিন্ন অনলাইন মনিটরিং করার সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কয়েকটি ফেসবুক গ্রুপ এবং পেজ পরিলক্ষিত হয়। চক্রটি ডিএমপির সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ এবং সিআইডি সাইবার পুলিশ সেন্টারের লোগো ব্যবহার করে ভুয়া ফেসবুক পেজ খুলে প্রতারণা করে আসছিল। সাইবার অপরাধের শিকার ভুক্তভোগীদের সহযোগিতার মিথ্যা আশ্বাস দিয়ে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন চক্রের সদস্যরা।

তিনি বলেন, এ চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে অপরাধকাজে ব্যবহৃত দু’টি মোবাইল, চারটি সিমকার্ড ও বিতর্কিত ফেসবুকটিসহ ২৩টি ভুয়া ফেসবুক আইডি ও ৩২টি ই-মেইল আইডি জব্দ করা হয়েছে।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24