সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
ছাত্রদলের উপর হামলা, ঢাবির বিএনপিপন্থি শিক্ষকদের প্রতিবাদ

ছাত্রদলের উপর হামলা, ঢাবির বিএনপিপন্থি শিক্ষকদের প্রতিবাদ

অনলাইন ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে জাতীয়তাবাদী ছাত্রদল নেতা-কর্মীদের ওপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও বিচার দাবি করেছে বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থি শিক্ষকদের সমর্থক সাদা দল।

মঙ্গলবার (২৪ মে) সন্ধ্যায় ঢাবি সাদা দলের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. লুৎফর রহমান এক বিবৃতিতে একথা জানান।

বিবৃতিতে বলা হয়, কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় পূর্ব নির্ধারিত সংবাদ সম্মেলন কর্মসূচিতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলায় নারী সদস্যসহ দলটির বেশ কিছু নেতাকর্মী আহত হয়। আমরা এই ন্যাঙ্কারজনক সন্ত্রাসী ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এতে আরও বলা হয়, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, গত এক যুগেরও বেশি সময় ধরে ঢাবিতে সব দল-মতের শিক্ষার্থীদের শান্তিপূর্ণ সহাবস্থানের পরিবেশ নেই। ক্ষমতাসীন দলের সমর্থক ছাত্রলীগ হল ও ক্যাম্পাসে একচ্ছত্র নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছে।

‘হলসমূহে গেষ্টরুম কলচারের নামে ভিন্নমত ও সাধারণ শিক্ষার্থীদের ওপর অত্যাচার ও নিপীড়ন চালিয়ে এক রকম ত্রাসের পরিবেশ সৃষ্টি করছে তারা।’

ছাত্রলীগ প্রতিনিয়ত ক্যাম্পাসে নানা রকম অপকর্ম চালিয়ে যাচ্ছে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, আজ ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর সন্ত্রাসী হামলা এরই নজির। গণমাধ্যমে প্রকাশিত সচিত্র সংবাদ থেকে দেখা গেছে, হামলার সময় সন্ত্রাসীরা চাপাতিসহ বিভিন্ন দেশীয় অস্ত্রের ব্যবহার করেছে।

ঢাবি কোনো একক ছাত্র সংগঠনের সম্পত্তি নয় জানিয়ে এতে আরও বলা হয়, সব মত-পথের শিক্ষার্থী ও ছাত্র সংগঠন এখানে তাদের কর্মকাণ্ড পরিচালনা করবে এটাই ঢাবির ঐতিহ্য। এই ঐতিহ্য বিনষ্টকারী সন্ত্রাসীদের বিনা উস্কানীতে ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর আজকের হামলার ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

‘সেই সঙ্গে অবিলম্বে এই সন্ত্রাসীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।’

এছাড়াও বিবৃতিতে আহত শিক্ষার্থীদের সুচিকিৎসা ও ক্যাম্পাসে শান্তিপূর্ণ সহাবস্থানের পরিবেশ নিশ্চিত করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ করা হয়। অন্যথায় উদ্ভূত যেকোনো পরিস্থিতির জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকেই দায়ভার নিতে হবে বলেও জানানো হয়।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24