রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৮:৩৬ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
অ্যান্ড্রয়েডে ইউটিউবের নতুন ফিচার

অ্যান্ড্রয়েডে ইউটিউবের নতুন ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বিশ্বের অন্যতম জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম হচ্ছে ইউটিউব। সারাবিশ্বে রয়েছে ইউটিউব ব্যবহারকারী। শুধু বিনোদনের মাধ্যমই নয় আয়ের অন্যতম প্ল্যাটফর্ম মেটার এই সাইটটি।

এবার নতুন আপডেট এলো ইউটিউব মিউজিকে। এবার থেকে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও কিউ (Queue) সেভ করতে পারবেন। এতদিন এই সুবিধা ছিল শুধু আইওএস ব্যবহারকারীদের জন্য।

এই ফিচারটির মাধ্যমে কোনো গান বা মিউজিক অ্যালবাম কিউ-এ সেট করতে পারবেন। এরপর যদি ইউটিউব মিউজিকে ব্যবহারকারী প্লে স্ক্রিন থেকে নেক্সট অপশনটিতে ট্যাপ করেন তাহলে একটি সেভ অপশন দেখা যাবে। এরপর একটি অ্যাড টু প্লেলিস্ট (Add to Playlist) অপশন পপ আপ উইন্ডোতে দেখা যাবে। সেখানেও সেভ অপশন দেখা যাবে। এর ফলে নতুন প্লেলিস্ট তৈরি করা সম্ভব হবে।

সর্বপ্রথম প্লে মিউজিক অ্যাপে এই ফিচারটি যোগ করেছিল গুগল। এখন গুগল মিউজিকে ফিচারটি যোগ করা হলো। যদিও আইওএস-এর জন্য অনেক আগেই এই ফিচারটি চালু করা হয়েছে। অ্যান্ড্রয়েড ব্য়বহারকারীদের জন্য এই ফিচারটি চালু হওয়ার ফলে গ্রাহকদের বেশ কিছু বিষয়ে সুবিধা হবে।

বর্তমানে একটি গান শোনার পর পরের গান নিজস্ব অ্যালগরিদম অনুযায়ী প্লে করে ইউটিউব। এর মধ্যে যদি কোনো গান পছন্দ না হয় তাহলে নতুন করে ফের গান খুঁজতে হয়। কিন্তু অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এবার থেকে আগে থেকেই পছন্দের গানের তালিকা তৈরি করে রাখতে পারবেন। এরপর সেই অনুযায়ী গান প্লে হবে।

ইউটিউব মিউজিকে কোনো রেডিও স্টেশন প্লে করলেও এই সেভ অপশনটি ব্যবহার করতে পারবেন। তবে এক্ষেত্রে কিন্তু কোনো আনডু (Undo) অপশন নেই। ফলে ভুল করে কোনো গান সেট করেন তাহলে কিন্তু সেই গান রিমুভ করতে পারবেন না।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

এজেড এন বিডি ২৪/ রামিম

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24