বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
কলেজছাত্রী প্রীতির প্রতিপক্ষ কে ছিল?

কলেজছাত্রী প্রীতির প্রতিপক্ষ কে ছিল?

ফেসবুক কর্নার ডেস্কঃ বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে রাজধানীর শাহজাহানপুরে এলোপাতাড়ি গুলি ছুড়ে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক টিপুকে হত্যা করা হয়েছে। এ সময় সড়কে যানজটে আটকা পড়ে রিকশায় বসে থাকা কলেজছাত্রী সামিয়া আফরান জামাল প্রীতিও (২২) গুলিবিদ্ধ হয়ে মারা যান।

শুক্রবার (২৫ মার্চ) লেখক ও সাংবাদিক ইশতিয়াক আহমেদ এ ঘটনায় তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। সেখানে তিনি লিখেছেন, “২০০২ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের দুই পক্ষের সংঘর্ষের মধ্যে পড়ে নিহত হয়েছিলো সাবেকুন নাহার সনি। সনির দোষ ছিলো না।

সে ছিলো ছাত্রদলের টেন্ডার বাণিজ্যের বলি। সনি হত্যার বিচার ও ছাত্রদলের নির্মমতা কম আলোচিত হয়নি দীর্ঘ সময়ে। আবারও অনেকটা একইরকম ঘটনার পুনরাবৃত্তি হলো।

রাজনৈতিক প্রতিহিংসা আর মৃত্যু নিয়ে খেলার মাঝে পড়ে মারা গেলো বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের অনার্সের ছাত্রী প্রীতি। যদিও এখানে মারা গেছে প্রতিপক্ষের টার্গেটে থাকা বৃহত্তর মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সেক্রেটারি জাহিদুল ইসলাম টিপু।

কোনো মৃত্যুই কাম্য নয়। টিপুরও না। দুই সন্তানের পিতা তিনি। পিতৃহারা দুই সন্তানের মুখ কোনো মানুষের পক্ষে দেখা সম্ভব না। তবে টিপু প্রতিহিংসার শিকার, টিপুর প্রতিপক্ষ আছে। কিন্তু এই কলেজছাত্রী প্রীতির প্রতিপক্ষ কে?

যে নিরীহ মেয়েটা রাতে বান্ধবীর সঙ্গে ঘুরতে বের হলো, কোনো কারণ ছাড়াই শরীরে গুলিবিদ্ধ হয়ে মারা গেলো। তার প্রতিপক্ষ সন্দেহাতীতভাবে এই রাষ্ট্র। বিচারহীনতা, ক্ষমতার আধিপত্য, আইনের ঊর্ধ্বে চলে যাওয়ার রাজনৈতিক পরিচয় যখন বড় হয়ে যায় তখন প্রীতিদের বা আমাদের কেউ থাকে না।

রাষ্ট্র তুমি নমনীয় হও। মানবিক হও। জবাবদিহিতার কাঠগড়ায় দাঁড়াও…”

এজেড এন বিডি ২৪/ রামিম

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24