সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৯:৪৭ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
বৃথা গেলো ইমামের সেঞ্চুরি

বৃথা গেলো ইমামের সেঞ্চুরি

অনলাইন ডেস্কঃ ওয়ানডে প্রত্যাবর্তনটা স্মরণীয় করে রাখলেন ট্রাভিস হেড। ব্যাটিংয়ে ৭২ বলে ১০১ রানের ঝড়ো ইনিংস খেলার পর বল হাতেও নিলেন ২টি উইকেট। তার অলরাউন্ড পারফরম্যান্সে ভর করেই লাহোরে সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তানকে ৮৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া।

প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ৩১৩ রানের বড় সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া। জবাবে ৪৬তম ওভারে ২২৫ রানে গুটিয়ে যায় পাকিস্তান। হেডের সেঞ্চুরির জবাবে তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করেন ইমাম-উল-হক। কিন্তু বৃথাই গেছে পাকিস্তানি ওপেনারের সেঞ্চুরিটি।

৩১৪ রান তাড়া করতে নেমে একটা সময় বেশ ভালো অবস্থানে ছিল পাকিস্তান। দলীয় ২৪ রানের মাথায় ফাখর জামানকে (১৮) হারালেও দ্বিতীয় উইকেটে ৯৬ রানের জুটিতে দলকে লড়াইয়ে ফেরান বাবর আজম আর ইমাম।

২৪ ওভারে ১ উইকেটে ১২০ রান ছিল পাকিস্তানের। কিন্তু বাবর (৭২ বলে ৬ বাউন্ডারিতে ৫৭) মিচেল সোয়েপসনের বলে এলবিডব্লিউ হওয়ার পরই হঠাৎ খেই হারিয়ে ফেলে স্বাগতিকরা।

পরের ব্যাটাররা কেউ বিশের ঘরও ছুঁতে পারেননি। একে একে সাজঘরের পথ ধরেন সৌদ শাকিল (৩), মোহাম্মদ রিজওয়ান (১০), ইফতিখার আহমেদ (২), খুশদিল শাহ (১৯)।

একাই লড়াই চালিয়ে যাচ্ছিলেন ইমাম। তবে তিনি যখন ৩৯তম ওভারে অভিষিক্ত নাথান এলিসের বলে বোল্ড হন, তখনই বলতে গেলে জয়ের আশা শেষ হয়ে যায় পাকিস্তানের।

৯৬ বলে ১০৩ রান করেন ইমাম। বাঁহাতি এই ওপেনার ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরির ইনিংসটি সাজিয়েছিলেন ৬ বাউন্ডারি আর ৩টি ছক্কায়।

অস্ট্রেলিয়ার পক্ষে বল হাতে সবচেয়ে সফল ছিলেন অ্যাডাম জাম্পা। ১০ ওভারে ৩৮ রান দিয়ে ৪টি উইকেট নেন এই লেগস্পিনার।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে পাকিস্তানি বোলারদের ভুগিয়েছে অস্ট্রেলিয়া। ট্রাভিস হেডের সেঞ্চুরিতে ভর করে ৩৩ ওভারে ২ উইকেটেই ২০৯ রান তুলে নেয় সফরকারীরা।

তবে উইকেট হাতে রেখে যতটা দ্রুত রান তোলার কথা ছিল, পরে তত দ্রুত রান নিতে পারেনি অসিরা। নিয়মিত বিরতিতে উইকেট তুলে নেয় পাকিস্তান। অস্ট্রেলিয়া ৫ উইকেট হারায় ৮৭ রানের মধ্যে।

হেডের সেঞ্চুরির পর ফিফটি তুলে নেন বেন ম্যাকডরমট (৭০ বলে ৫৫)। শেষদিকে ক্যামেরুন গ্রিন ৩০ বলে ৪০ রানের ঝড়ো ইনিংসে বড় স্কোর গড়ে দেন অস্ট্রেলিয়াকে।

পাকিস্তানের হারিস রউফ আর অভিষিক্ত জাহিদ মাহমুদ নেন দুটি করে উইকেট।

এজেড এন বিডি ২৪/ রামিম

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24