রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১০:২৮ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে তিন দিনব্যাপী রক্তদান কর্মসূচি

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে তিন দিনব্যাপী রক্তদান কর্মসূচি

অনলাইন ডেস্কঃ তরুণদের রক্তদানে উৎসাহিত করতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় সোশ্যাল সার্ভিসেস ক্লাব প্রতিবারের মতো এবারো আয়োজন করেছে তিন দিনব্যাপী রক্তদান কর্মসূচি ‘ব্লাড ডোনেশন ড্রাইভ ২০২২’।

বুধবার (৩০ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়টির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার (২৯ মার্চ) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে এ রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। এ কর্মসূচি চলবে বৃহস্পতিবার (৩১ মার্চ) পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ বছর সারাদেশে ডেঙ্গুজ্বর মহামারি আকার ধারণ করায় প্রতিদিন প্রায় এক হাজার মানুষের রক্তের প্রয়োজন হচ্ছে। এজন্য মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ করে দেওয়ার লক্ষ্যে এ উদ্যোগ নিয়েছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় সোশ্যাল সার্ভিসেস ক্লাব। এ কর্মসূচিতে অংশ নিলে রক্তদাতার জন্য রয়েছে বিনামূল্যে ম্যালেরিয়া সিফিলিস, হেপাটাইটিস এ, হেপাটাইটিস বি ও এইচআইবি রোগের রক্ত পরীক্ষা করার সুযোগ।

কর্মসূচির প্রথমদিন সফলভাবে আয়োজন করার বিষয়ে ক্লাবের প্রেসিডেন্ট আহমেদ তাহমিদ জামান বলেন, আমাদের ক্লাবের মূল উদ্দেশ্য হচ্ছে মানুষের প্রয়োজনে এগিয়ে আসা। প্রতিবছর অনেক মানুষ রক্তের অভাবে জীবন হারায়। এ রক্তদান কর্মসূচির মধ্য দিয়ে তরুণদের রক্তদানে উৎসাহিত করে আমরা নিশ্চিত করতে চাই রক্তের অভাবে যেন আর একটি প্রাণও না হারায়।

তিনি বলেন, রক্ত দেওয়া হলে গ্রহীতার জীবনরক্ষা করার পাশাপাশি দাতার ক্যানসার ও ডায়াবেটিসের ঝুঁকি কমায়, হৃৎপিণ্ড সুস্থ রাখে ও কোলেস্টেরলের মাত্রা ঠিক রেখে সুস্বাস্থ্য নিশ্চিত করে।

এজেড এন বিডি ২৪/ রামিম

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24