সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:৩২ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
রুশ হামলার উপর তৈরি হচ্ছে তথ্যচিত্র

রুশ হামলার উপর তৈরি হচ্ছে তথ্যচিত্র

বিনোদন ডেস্কঃ  রাশিয়া সাথে ইউক্রেনের সংঘর্ষ এখন আর কারও অজানা নয়। যা সৃষ্টি করেছে পৃথিবী জুড়ে উত্তেজনা। ডনবাস, বেলারুশ এবং ক্রিমিয়া থেকে সাঁড়াশি অভিযান চালিয়ে ইতিমধ্যেই কিয়েভের উপকণ্ঠে পৌঁছে গেছে রুশ সেনারা।

এবারে ইউক্রেনের উপর রাশিয়ার এই হামলা নিয়েই তথ্যচিত্র তৈরি করতে চলেছেন অস্কারবিজয়ী অভিনেতা শন পেন। সে জন্য এই মুহূর্তে ইউক্রেনেই নিজের টিমের সঙ্গে রয়েছেন শন।

সম্প্রতি ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কির অফিসের পক্ষ থেকে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে জেলেনস্কি সরকারের পক্ষ থেকে সংবাদমাধ্যমের জন্য যে ঘোষণা করা হচ্ছে তা মন দিয়ে শুনছেন শন পেন।

সেই ফেসবুক পোস্টে আরও জানানো হয়েছে এই তথ্যচিত্রের সুবাদে ইউক্রেনের ডেপুটি প্রধানমন্ত্রী ইরিনা ভেরেশ্চুক এর সঙ্গেও দেখা করেছেন অস্কারজয়ী এই অভিনেতা।

রুশ হামলার ব্যাপারে বিশদে তথ্য সংগ্রহ করার জন্য সে দেশের সংবাদমাধ্যম এবং সেনা আধিকারিকদের সঙ্গেও বহুক্ষণ কথা বলেছেন তিনি।

শন পেনের প্রশংসা করে জেলেনস্কির অফিসের পক্ষ থেকে ফেসবুকে লেখা হয়েছে, ‘ শন পেন যে সাহসিকতা ও অদম্য মনোবলের পরিচয় দিয়েছেন তা পশ্চিমের বহু রাজনৈতিক নেতার মধ্যেই নেই।

এই মুহূর্তে ইউক্রেনের পরিস্থিতি ঠিক কী এবং রাশিয়া কীভাবে আমাদের দেশে আক্রমণ হানছে, সেই আসল চিত্রটা গোটা বিশ্বের কাছে তুলে ধরার জন্য এই পরিচালক প্রধানত এসেছেন এখানে।

এর আগেও শন পেনের সঙ্গে নিজের একটি ছবি নেটমাধ্যমে পোস্ট করেছিলেন উক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি। সঙ্গে লিখেছেন, ‘যত বেশি সংখ্যক মানুষ ইউক্রেনের মধ্যে এই যুদ্ধের কথা জানবে তত দ্রুত রাশিয়াকে থামানো যাবে!’

প্রসঙ্গত, এর আগেও একাধিক যুদ্ধ-বিরোধী তথ্যচিত্র তৈরি করেছেন শন যা বিশ্ব জুড়ে চর্চিত হওয়ার পাশাপাশি সমানভাবে প্রশংসাও কুড়িয়েছে।

সুত্রঃ হিন্দুস্থান টাইমস

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24