সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:২৩ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
চকলেট ভেবে যৌনশক্তিবর্ধক ওষুধ খেয়ে ফেলল শিশু! তারপর…

চকলেট ভেবে যৌনশক্তিবর্ধক ওষুধ খেয়ে ফেলল শিশু! তারপর…

আন্তর্জাতিক ডেস্কঃ খেলার ছলে ব্লেড, সুচ, পেরেক গিলে ফেলেছে বাড়ির শিশুটি! এমন ঘটনায় কিছু ক্ষেত্রে চিকিৎসকের তৎপরতায় শিশুটি বেঁচে গেলেও, সব সময় তা ঘটে না। ভারতের বিহারের খাগাড়িয়ায় যা ঘটেছে তা কিন্তু একইরকম ভয়ের, হতে পারে তারচেয়েও বেশি! চকলেট ভেবে পাঁচ বছরের একটি শিশু খেয়ে ফেলল যৌনশক্তিবর্ধক ওষুধ। তারপর?

বড়দের ওষুধের বিষয়ে বারবার সাবধান করে দেন চিকিৎসক। বলাই হয়, ‘বাচ্চাদের থেকে দূরে রাখবেন।’ তারপরেও দেখা যায় গাফিলতি। আর তার ফলেই ভয়ঙ্কর ঘটনাটি ঘটেছে খাগাড়িয়ার ওই পরিবারে।

এমন জায়গায় যৌনশক্তিবর্ধক ওষুধটি রাখা ছিল, যেখানে পাঁচ বছরের ছেলের হাত পৌঁছায়। আর ঝলমলে রঙিন মোড়োকেরর ওষুধকে চকলেট ভেবে খেয়ে ফেলে শিশুটি। ঘটনাটি ঘটেছে গত ২৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার।

ওষুধ খাওয়ার কিছু পরেই অসুস্থ হয়ে পড়ে শিশুটি। দরদর করে ঘামতে থাকে সে, শরীরে কাঁপুনি শুরু হয়। প্রথমটায় ছেলে এমন কেন করছে তা বুঝে উঠতে পারছিলেন না দম্পতি।

এরপরেই তাদের চোখ যায় মেঝেতে পড়ে থাকা ওষুধের মোড়োকের দিকে, তখনই বুঝতে পারেন কত বড় বিপদ ঘটে গেছে। দেখা যায় শিশুটি একসঙ্গে চারটি ওষুধ খেয়ে ফেলেছে!

সময় নষ্ট না করে ছেলেকে নিয়ে দ্রুত স্থানীয় সদর হাসপাতালে ছোটেন দম্পতি। চিকিৎসককে সবটা খুলে বলেন। ঘটনা শুনে চমকে যান চিকিৎসকও।

শেষ পর্যন্ত পরামর্শ দেন, যত দ্রুত সম্ভব শিশুটিকে বমি করানোর। পরে লবন পানি খাইয়ে বমি করানো হয় শিশুটিকে। এরপর ধীরে ধীরে সুস্থ হতে শুরু করে শিশুটি।

সূত্র: সংবাদ প্রতিদিন

এজেড এন বিডি ২৪/ ডন

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24