বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৮:০৭ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
আইডি কার্ড-জন্মনিবন্ধন সনদ নিয়ে গেলেই টিকা পাবেন নাগরিকরা

আইডি কার্ড-জন্মনিবন্ধন সনদ নিয়ে গেলেই টিকা পাবেন নাগরিকরা

অনলাইন ডেস্কঃ মহামারী করোনাভাইরাস প্রতিরোধে একদিনে এক কোটি  টিকাদান কর্মসূচি আজ শনিবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে। এ কর্মসূচির মূল লক্ষ্য শ্রমজীবী মানুষ। কারণ তাদের অনেকেই এখনো টিকা নেননি।

আজ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্র পরিদর্শন করে স্বাস্থ্যসেবা সচিব বলেছেন, ‌‘প্রথম ডোজের জন্য যে টার্গেট করা হয়েছে তার চেয়ে বেশি হবে আজ, টিকাদান কার্যক্রম সন্ধ্যা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে। পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।’

একদিনে এক কোটি টিকাদান কর্মসূচি সম্পর্কে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ২৬ তারিখের পরও টিকা কার্যক্রম চলবে। তখন দ্বিতীয় ও বুস্টার ডোজে বেশি গুরুত্ব দেওয়া হবে। তাই এখনো যারা টিকা নেননি দ্রুত নেন।

আজ ভোটার আইডি কার্ড, জন্মনিবন্ধন সনদ নিয়ে গেলেই টিকা পাবেন নাগরিকরা। এ ছাড়া যাদের ভোটার আইডি কার্ড, জন্মনিবন্ধন নেই তারা নিজ ব্যবহৃত মোবাইল নম্বর দিয়েও টিকা নিতে পারবেন। মোবাইল না থাকলে তার নাম-ঠিকানা নিয়ে টিকা দেওয়া হবে। এ ছাড়া উপজেলার নির্ধারিত হাসপাতালের সব টিকা কেন্দ্র চালু থাকবে।

উল্লেখ্য, ১২ বছরের কম বয়সী শিশুদের টিকা দেওয়ার বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এখনো অনুমোদন দেয়নি। অনুমোদন পেলে বাংলাদেশেও ১২ বছরের কম বয়সী শিশুদের টিকা দেওয়া হবে।

এজেড এন বিডি ২৪/ রামিম

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24