বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১০:২১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ২ রাউন্ডে আর্জেন্টিনা, প্রতিপক্ষ অস্ট্রেলিয়া গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলতে মেসিরা আর্জেন্টিনার স্বস্তির দ্বিতীয় গোল এলো অ্যালভারেজের পা থেকে ২-০ গোলে এগিয়ে গেলো আর্জেন্টিনা ২-০ গোলে এগিয়ে মেক্সিকো আর্জেন্টিনার প্রথম গোল এনে দিলেন ম্যাক অ্যালিস্টার সৌদি-মেক্সিকো ম্যাচও গোলশূন্য প্রথমার্ধ দ্বিতীয়ার্ধের শুরুতেই আর্জেন্টিনার গোল পেনাল্টিতে ব্যর্থ মেসি, প্রথমার্ধে গোল পেল না আর্জেন্টিনা আর্জেন্টিনা-পোল্যান্ড গোলশূন্য প্রথমার্ধ আক্রমণাত্মক আর্জেন্টিনা- মেসির পেনাল্টি মিস, রক্ষণাত্মক পোল্যান্ড রসিক নির্বাচন : আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা রংপুরে যাচ্ছেন ১০ ডিসেম্বরের পর জামিন সেই ঋণগ্রস্ত কৃষকদের, দায়িত্ব নিল বসুন্ধরা আর্জেন্টিনা দলে ৪ পরিবর্তন,শেষ ষোলতে উঠতে আর্জেন্টিনার সামনে যত সমীকরণ মুন্সীগঞ্জে আর্জেন্টিনার আনন্দ মিছিলে ব্রাজিল সমর্থকদের অংশগ্রহণ
পহেলা ফাল্গুনের সাজে থাকুক স্নিগ্ধতার ছোঁয়া

পহেলা ফাল্গুনের সাজে থাকুক স্নিগ্ধতার ছোঁয়া

লাইফস্টাইল ডেস্কঃ শীতকে বিদায় জানিয়ে বসন্তের বাতাস বইছে বাতাসে। বসন্ত বরণে নিশ্চয় অনেক প্লান করেছেন। বন্ধুদের সঙ্গে বাইরে যেতে বাসন্তী শাড়িই এই দিনে নারীদের প্রথম পছন্দ। সেই সঙ্গে নিজেকে রাঙিয়ে নিন প্রকৃতির রঙে। প্রকৃতির এই উৎসবে নিজেকেও সাজিয়ে নিতে পারেন স্নিগ্ধ সাজে।

যেহেতু গরম পড়তে শুরু করেছে, সাজ খুব বেশি জমকালো হওয়ার প্রয়োজন নেই। বসন্ত ও প্রকৃতির স্নিগ্ধতা গায়ে মেখেই সেজে নিন এদিন। চলুন কীভাবে সাজে সিন্ধতা রাখতে পারেন জেনে নেয়া যাক-

ফাল্গুনের  পোশাক 

প্রকৃতির এই রঙের ছড়াছড়িতে আপনার সাজপোশাকেও একটু রঙের ছোঁয়া রাখতে পারেন। বসন্তে তরুণীকে শাড়িতেই বেশি ভালো লাগে। তাই এই দিন পরতে পারেন বাহারি ব্লাউজের সঙ্গে একরঙা, বর্ণিল পাড়ের শাড়ি। শাড়ির রং হিসেবে বেছে নিতে পারেন হালকা হলুদ জমিন ও কমলা পাড়ের শাড়ি। এ ছাড়া পরতে পারেন সবুজ জমিন হলুদ পাড়ের শাড়ি। আর এই ধরনের শাড়িরসঙ্গে পরতে পারেন কমলা রঙের ব্লাউজ।

ঘটি হাতা, খাটো হাতার ব্লাউজ এই দিন বেশ মানানসই। আপনার পছন্দমতো ব্লাউজে ছোট ঘণ্টা, কলকাও ব্যবহার করতে পারেন। ব্লাউজের গলাটা একটু বড় পরতে পারেন কম বয়সী তরুণীরা।

ফাল্গুনের মেকাপ 

মেকাপের ক্ষেত্রে এই দিনের আবহাওয়ার দিকে একটু খেয়াল রাখুন। ফাল্গুন মানেই হালকা শীতের সাথে মিষ্টি রোদ। তাই এই দিনের মেকাপ খুব বেশি গাঢ় না করে একটু হালকা রাখাই ভালো। মেকাপের শুরুতে মুখটা ভালো করে পরিষ্কার করে সানস্ক্রিন ক্রিম লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করুন। এর পর আপনার মুখে লাগিয়ে নিন একটা ম্যাট ফাউন্ডেশন। এরপর এর ওপর বুলিয়ে নিন হালকা ফেইস পাউডার। আপনার ত্বকের সাথে মিল রেখে শেড পছন্দ করুন।

এছাড়া চোখে ব্যবহার করতে পারেন হলদে, কমলাভাব অথবা পিচ কালারের আইশ্যাডো। চোখে আইশ্যাডো অ্যাপ্লাই করার পরে একটু গাঢ় করে কাজল, আইলানার ও মাশকারা লাগিয়ে নিন। সবশেষে লাগিয়ে নিন লিপস্টিক। লিপস্টিকের ক্ষেত্রে পিচ কালারই বেশি ভালো লাগবে। এরপর কপালে পরতে পারেন বড় লাল টিপ। আর আপনি যদি টিপে একটু ভিন্নতা চান, তাহলে ব্যবহার করতে পারেন পেইন্টিং ধাচের টিপ।

সাজে বাহারি ফুলের গহনা 

বসন্ত মানেই প্রকৃতিজুড়েই রঙিন ফুলের সমাহার। তাই এই বসন্ত বরণে বেছে নিতে পারেন বাহারি ফুলের গহনা। বসন্ত বরণে ফুলের গহনাই বেশ মানানসই। ফুলের গহনা আপনার সৌন্দর্য দ্বিগুণ বাড়িয়ে তুলবে। তাই আপনার গহনা হিসেবে হাতে, গলায়, কানে ও কোমরে ব্যবহার করতে পারেন ফুলের গহনা। তবে ফাল্গুনে গাঁদা ফুলের গহনাই বেশি ভালো লাগবে। আপনি চাইলে খোপায় গুজে নিতে পারেন কিছু ফুল কিংবা মাথায় পরতে পারেন বাহারি ফুলের কোনো ব্যান্ড। হাতভর্তি রেশমি কাচের চুড়ি এই সাজে ভালো মানাবে। আপনি চাইলে কয়েক রঙের কাচের চুড়ি মিলিয়েও পরতে পারেন। এ ছাড়া পরতে পারেন মেটাল, পুতি কিংবা কড়ির গহনা।

হেয়ার স্টাইল

চুলটা খোলাই ভালো লাগবে এমন দিনে। আর যদি কেউ চুল খোলা রাখাতে না চান, সেক্ষেত্রে হালকা করে চুলটা বেঁধে নিন। তবে এই সময়ে চুলে মেসি ভাবটা অনেক ভালো লাগবে। ফাল্গুনের পোশাকের তালিকায় আপনি যদি পশ্চিমা কোনো পোশাককে বেছে নেন তাহলে, সামনের চুলটা মেসি ভাব রাখুন আর পেছনের চুলগুলো হালকা কার্ল করে ছেড়ে দিন। আর বসন্তের সাজে ফুলের ভূমিকা অনন্য। তাই চুলগুলোকে যদি কার্ল করে ছেড়ে দিতে চান তাহলে, চুলের মধ্যে ছোট ছোট ফুল এলোমেলো করে গুজে নিতে পারেন। এ ছাড়া খোলা চুলে পরতে পারেন ফুলের কোনো ব্যান্ড। খোঁপায় গুজে দিতে পারেন কয়েকটা ফুল। আপনার চুল যদি বেশ বড় হয় সেক্ষেত্রে আপনি চাইলে চুলে বেনুনিও করে নিতে পারেন।

এজেড এন বিডি ২৪/ তমা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *