বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৯:৪৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ২ রাউন্ডে আর্জেন্টিনা, প্রতিপক্ষ অস্ট্রেলিয়া গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলতে মেসিরা আর্জেন্টিনার স্বস্তির দ্বিতীয় গোল এলো অ্যালভারেজের পা থেকে ২-০ গোলে এগিয়ে গেলো আর্জেন্টিনা ২-০ গোলে এগিয়ে মেক্সিকো আর্জেন্টিনার প্রথম গোল এনে দিলেন ম্যাক অ্যালিস্টার সৌদি-মেক্সিকো ম্যাচও গোলশূন্য প্রথমার্ধ দ্বিতীয়ার্ধের শুরুতেই আর্জেন্টিনার গোল পেনাল্টিতে ব্যর্থ মেসি, প্রথমার্ধে গোল পেল না আর্জেন্টিনা আর্জেন্টিনা-পোল্যান্ড গোলশূন্য প্রথমার্ধ আক্রমণাত্মক আর্জেন্টিনা- মেসির পেনাল্টি মিস, রক্ষণাত্মক পোল্যান্ড রসিক নির্বাচন : আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা রংপুরে যাচ্ছেন ১০ ডিসেম্বরের পর জামিন সেই ঋণগ্রস্ত কৃষকদের, দায়িত্ব নিল বসুন্ধরা আর্জেন্টিনা দলে ৪ পরিবর্তন,শেষ ষোলতে উঠতে আর্জেন্টিনার সামনে যত সমীকরণ মুন্সীগঞ্জে আর্জেন্টিনার আনন্দ মিছিলে ব্রাজিল সমর্থকদের অংশগ্রহণ
বইমেলা আয়োজনের প্রস্তুতি নিচ্ছে বাংলা একাডেমি

বইমেলা আয়োজনের প্রস্তুতি নিচ্ছে বাংলা একাডেমি

অনলাইন ডেস্কঃ অমর একুশে বইমেলা ১৫ ফেব্রুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে আয়োজন করতে সরকারের কাছে প্রস্তাব দিয়েছে বাংলা একাডেমি। সরকার এ বিষয়ে সিদ্ধান্ত দিলে মেলা শুরু হবে। তবে ১৫ ফেব্রুয়ারিকে লক্ষ্য রেখেই মেলার প্রস্তুতি নিচ্ছে একাডেমি।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) বাংলা একাডেমির বইমেলা আয়োজক কমিটির এক সভায় এ প্রস্তাব গৃহীত হয়। প্রস্তাবটি সংস্কৃতি মন্ত্রণালয়ে পাঠানোর পর সেখান থেকে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে। বইমেলা আয়োজক কমিটির সদস্য সচিব জালাল আহমেদ এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, প্রকাশকদের অনুরোধে স্বাস্থ্যবিধি মানা ও টিকা নেওয়ার শর্তে আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত বইমেলা আয়োজনের প্রস্তাব করা হয়েছে। আমরা সরকারের সিদ্ধান্তের জন্য বসে না থেকে বইমেলার প্রস্তুতি শুরু করে দেবো। আগামী ৬-৭ ফেব্রুয়ারি স্টল বরাদ্দের লটারি হবে। স্টল বরাদ্দ পাওয়ার পরপরই তারা যেন কাজ শুরু করতে পারে তার সুযোগ দেওয়া হবে।

স্বাস্থ্যবিধি প্রতিপালনের বিষয়ে তিনি বলেন, আমরা আপাতত বইমেলা শুরুর প্রস্তাব দিয়েছি। বইমেলা ঘিরে কী ধরনের নিয়ম, স্বাস্থ্যবিধি মানতে হবে তা সরকার ঠিক করে দেবে। আমরা স্থানীয় প্রশাসনের সঙ্গে কথা বলে তা কীভাবে বাস্তবায়ন করা যায় সেটি দেখবো। যারা টিকা নেননি তাদের কীভাবে টিকার আওতায় এনে মেলা শুরু করা যায় তা আলোচনা করছি।

স্টল সংখ্যার বিষয়ে তিনি বলেন, গতবারের বইমেলায় ৫৪০টি স্টল বরাদ্দ দেওয়া ছিল। এবার হয়তো সংখ্যা কিছু কমতে পারে। প্রকাশকদের আগ্রহ এবার একটু কম লক্ষ্য করা যাচ্ছে।

১ ফেব্রুয়ারি থেকে বইমেলা শুরুর কথা থাকলেও গত ১৬ জানুয়ারি তা দুই সপ্তাহের জন্য পিছিয়ে দেওয়া হয়।

এজেড এন বিডি ২৪/ তমা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *