বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১২:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
গুগল ডুডলে ২০২১ সালের বিদায়

গুগল ডুডলে ২০২১ সালের বিদায়

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বিদায় নিচ্ছে ২০২১ সাল। আসছে নতুন বছর। পুরনো বছরের সকল দুঃখ ভুলে এগিয়ে যেতে হবে। ভালো-খারাপ মিলিয়ে সকলেরই কেটেছে ২০২১। গত বছরকে বিদায় জানাতে চলছে জোড় কদমে চলছে প্রস্তুতি। সকলেই ব্যস্ত বছরের শেষ দিনটা পালন করতে।

পুরোনো বছরকে বিদায় জানাতে ভোলেনি গুগল। ২০২১ সালকে বিদায় জানাতে বিশেষ ডুডল প্রকাশ করে টেক জায়ান্টটি। বিভিন্ন দিবস ও স্মরণীয় ঘটনার দিনে বিশেষ ডুডল প্রকাশ করে গুগল। তাই তো বছরের শেষ দিনও এর ব্যক্তিক্রম হয়নি। এদিন বিশেষ ডুডল প্রকাশ করেছে গুগল।

উল্লেখ্য, ২০২১ সালকে বরণ করে নিতেও বিশেষ ডুডল প্রকাশ করেছিল গুগল। রাত ১২টার পর থেকে গুগল সার্চে এ বিশেষ ডুডল দেখা যাচ্ছে। এর জন্য শুধু একবার ঢুঁ মারতে হবে গুগলের সার্চ ইঞ্জিনে।

মোবাইল, ল্যাপটপ কিংবা কমপিউটার- যেখান থেকেই আজ গুগল খুলবেন, অনুভব করবেন উৎসবের মেজাজ।ব্যবহারকীদের উৎসবের আনন্দ দিতে সেজেছে গুগল। সকাল থেকে গুগল খুললে দেখা যাচ্ছে টুপি ও লাইটে সেজেছে গুগল। মাঝে রয়েছে ক্যান্ডি। জি অক্ষরের মাথায় আছে পার্টি ক্যাপ। ও অক্ষরে রয়েছে ক্যান্ডি।

এছাড়া বেলুন, লাইট, রঙিন রিবন ঝুলছে গুগলের মাথায়। আর এই গুগল লোগো-তে ক্লিক করলে খুলছে একটি পেজ। যেখানে সকলকে শুভেচ্ছা জানাচ্ছে গুগল। আর ২০২১ সালের সব গুরুত্বপূর্ণ খবরের দেখা মিলছে এই পেজে। সকলের সার্চ করা সর্বাধিক খবর উঠে আসছে ওপরে।

এবারই প্রথম নয়, গুগল বিভিন্ন উৎসব ও দিবসে বিশেষ ডুডল প্রকাশ করে থাকে। কখনো কোনো বিখ্যাত ব্যক্তির জন্মদিন কিংবা মৃত্যুদিন উদযাপন করতে তো কখনো বিশেষ দিন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের মনে করাতে উদ্যোগ নেয় গুগল। শেষ বড়দিনে সাজতে দেখা গিয়েছিল গুগলকে। সেদিনও সান্তা টুপি পরেছিলেন গুগল।

ডুডল হচ্ছে বিশেষ কোনো দিন বা বিশেষ কোনো ব্যক্তির জন্য সার্চ বক্সের ওপরে নিজেদের লোগো বদলে বিশেষ দিনটির সঙ্গে মানানসই নকশার যে লোগো তৈরি করা হয়। জনসচেতনতা এবং অজানা বিভিন্ন বিষয় নিয়ে গুগলের নান্দনিক সব ডুডল বরাবরই নজর কেড়ে আসছে নেটিজেনদের। সেই ধারাবাহিকতায় বিশ্বনন্দীত ক্রীড়াবিদের জন্মদিন উপেলক্ষে ভিন্ন সাজে সেজেছে গুগলের ডুডল।

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24