বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০১:৩০ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
গাজীপুরে আলোচনায় ছিল জাহাঙ্গীর-কারাগার আর কাকলি ফার্নিচার

গাজীপুরে আলোচনায় ছিল জাহাঙ্গীর-কারাগার আর কাকলি ফার্নিচার

অনলাইন ডেস্কঃ গাজীপুরে নানা ঘটনার মধ্য দিয়ে পার হয়েছে ২০২১। শেষের দিকে আলোচনার বিষয় ছিল সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলমকে দলীয়সহ মেয়র পদ থেকে বরখাস্ত করা। এছাড়া বছরজুড়েই বিভিন্ন কারণে আলোচিত ছিল কাশিমপুর কারাগার। তবে বছরের মাঝামাঝিতে আলোচনায় আসে কাকলি ফার্নিচার।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে জাহাঙ্গীরের বিতর্কিত মন্তব্য সামাজিক মাধ্যমে প্রকাশ হলে নগরজুড়ে প্রতিবাদ ও তীব্র আন্দোলন শুরু হয়। পরে কেন্দ্রীয় আওয়ামী লীগ কারণ দর্শানোর নোটিশ দিলেও ১৯ নভেম্বর দলের কার্য নির্বাহী কমিটির সভায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়। পরে মেয়র পদ থেকেও সাময়িক বরখাস্ত করা হয় তাকে।

এর আগে ৩০ সেপ্টেম্বর কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে থাকা এক হাজতি ২০ লাখ এক টাকা দেনমোহরে বিয়ে করেন। হাইকোর্টের আদেশের প্রেক্ষিতে কারাগারের মধ্যে এ বিয়ে সম্পন্ন হয়। বিয়েতে উভয়পক্ষের একজন করে অভিভাবক উপস্থিত ছিলেন।

বছরের শুরুতে ২৪ জানুয়ারি গাজীপুর কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এ বন্দি হলমার্ক কেলেঙ্কারিতে জড়িত জেনারেল ম্যানেজার তুষার আহমেদকে কারাগারে নারী সঙ্গীর ব্যবস্থা করে দেওয়ার অভিযোগে সিনিয়র জেল সুপার রত্না রায় ও জেলার নুর মোহাম্মদ মৃধাসহ পাঁচজনকে প্রত্যাহার করা হয়।

কারাগারের সিসিটিভি ফুটেজে দেখা যায়, ৬ জানুয়ারি কারাগারে প্রবেশের মাঝে কর্মকর্তাদের অফিস এলাকায় কালো রঙের জামা-কাপড় পরে স্বাচ্ছন্দ্যে ঘোরাফেরা করছেন হলমার্ক কেলেঙ্কারিতে জড়িত তুষার আহমেদ। কিছু সময় পর বাইরে থেকে বেগুনি রঙের সালোয়ার কামিজ পরা এক নারী সেখানে প্রবেশ করেন।

কারাগারের সিনিয়র জেল সুপার রত্না রায় ও ডেপুটি জেলার সাকলাইনের উপস্থিতিতেই ওই নারীকে সেখানে দেখা যায়। তাদের সহযোগিতার বিষয়টিও ফুটেজে ধরা পড়েছে। দুপুর ১২টা ৫৫ মিনিটে ওই নারী কারা কর্মকর্তাদের কক্ষ এলাকায় প্রবেশ করেন। তাকে সেখানে রিসিভ করেন খোদ ডেপুটি জেলার সাকলায়েন। ওই নারী সেখানে প্রবেশের পর অফিস থেকে বেরিয়ে যান ডেপুটি জেলার সাকলায়েন। প্রায় ১০ মিনিট পর কারাগারে বন্দি হলমার্কের জিএম তুষার আহমদকে নিয়ে আসেন।

মে মাসে দেশ ও দেশের বাইরে ব্যাপকভাবে আলোচনায় আসে গাজীপুরের শ্রীপুরের ‘কাকলী ফার্নিচার।’ ‘দামে কম মানে ভালো, কাকলী ফার্নিচার, দেশের সীমানা ছাড়িয়ে ভারতের পশ্চিমবঙ্গেও মানুষের মুখে মুখে ঘুরে এ স্লোগান। ভিডিওর উৎস এবং নির্মাতা প্রতিষ্ঠানটির অবস্থান ও সেখানে কী ধরনের ফার্নিচার পাওয়া যায় তা জানতে ব্যাপক আগ্রহ তৈরি হয়। ভাইরাল হওয়া এক মিনিটের ভিডিও চিত্রটির কোত্থেকে প্রথম প্রচারিত হয়েছিল, কারাই বা এটি নির্মাণ করেছিলেন, কীভাবে এটি ব্যাপকহারে ছড়িয়ে পড়ল ইত্যাদি জানতেও মানুষের ছিল ব্যাপক আগ্রহ। অনুসন্ধানে মিলে সেই কাকলী ফার্নিচার এবং এর মালিকের সন্ধান। দোকানটির অবস্থান গাজীপুরের মাওনা চৌরাস্তায় শ্রীপুর সড়কে। দোকানটির মালিক শখ করে এক মিনিটের একটি ভিডিওচিত্র তার ফেসবুক পেইজে পোস্ট করেন ৯ এপ্রিল। এরপর তার অগোচরেই সেটি ব্যাপকভাবে ছড়িয়ে পড়তে শুরু করে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় ১ সেপ্টেম্বর জামিন পেয়ে কারামুক্ত হন চিত্রনায়িকা পরীমনি। কারাফটকে তিনি উপস্থিত জনতাকে হাত তুলে শুভেচ্ছা জানান। এসময় তার হাতে লেখা ছিল, ‘ডোন্ট লাভ মি বিচ)।’ পরীমনি এসময় সাদা পোশাকে ছিলেন। তার মাথায় ছিল একটি সাদা পাগড়িও। বের হওয়ার সময় তিনি সেলফি তুলেন এবং হাত নেড়ে উপস্থিত জনতাকে শুভেচ্ছা জানান।

এজেড এন বিডি ২৪/ তমা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24