বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০১:৩১ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
রংপুরে সামাজিক অনুষ্ঠানের অযুহাতে বেড়েছে মুরগির দাম

রংপুরে সামাজিক অনুষ্ঠানের অযুহাতে বেড়েছে মুরগির দাম

অনলাইন ডেস্কঃ রংপুরের বাজারে ফের ঊর্ধ্বমুখী মুরগির দাম। দেশি মুরগির দাম অপরিবর্তিত থাকলেও মাসখানেক আগের তুলনায় ব্রয়লার ও পাকিস্তানি মুরগির দাম কেজিপ্রতি ২০-৫০ টাকা পর্যন্ত বেড়েছে। এছাড়া অপরিবর্তিত রয়েছে সবজি, তেল ও চালসহ অন্যান্য পণ্যের বাজার।

শনিবার (১ জানুয়ারি) রংপুর মহানগরীর বিভিন্ন বাজারে ঘুরে দেখা যায়, মাসখানেক আগে ব্রয়লার মুরগি ১৩০-১৪০ টাকায় বিক্রি হলেও এখন তা খুচরা বাজারে ১৮০-১৯০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া পাকিস্তানি মুরগি ২৪০ টাকা থেকে বেড়ে ২৫০-২৬০ টাকা, পাকিস্তানি লেয়ার আগের মতোই ২৪০ টাকা এবং দেশি মুরগি ৩৮০-৪০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

দাম বাড়ার বিষয়ে মুলাটোল আমতলা বাজারের মুরগি ব্যবসায়ী আল-আমিন  জানান, সামাজিক বিভিন্ন অনুষ্ঠানের কারণে পাকিস্তানি ও ব্রয়লার মুরগির চাহিদা বেড়েছে। ফলে দাম বেড়েছে।

বাজার ঘুরে দেখা যায়, বাঁধাকপি ২০, ফুলকপি ৩৫-৪০, মুলা ২০, চিকন বেগুন ২০-২৫, গোল বেগুন ৪০-৫০, টমেটো ৪০-৪৫, গাজর ৩৫-৪০, কার্টিনাল আলু ১৮-২০, গ্রানুলা আলু ১৫-১৬, পুলাতন শিল আলু ২৮-৩০, কাঁচা মরিচ ৪০, পেঁয়াজ ৪০, আদা ৭০-৮০ এবং রসুন ৮০ টাকা কেজিতে বাজারে বিক্রি হচ্ছে।

বাজার ঘুরে দেখা যায়, চালের বাজার অপরিবর্তিত রয়েছে। নতুন করে দাম না বাড়লেও সুখবর নেই তেলের বাজারে। গত সপ্তাহের মতোই খুচরা বাজারে এক লিটার বোতলজাত সয়াবিন তেল ১৫৫ টাকা এবং খোলা সয়াবিন তেল ১৬০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এজেড এন বিডি ২৪/ তমা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24