বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০১:০০ পূর্বাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
২০২১ সালে মেকআপ বিষয়ক যে প্রশ্নের উত্তর খুঁজেছেন সবাই

২০২১ সালে মেকআপ বিষয়ক যে প্রশ্নের উত্তর খুঁজেছেন সবাই

লাইফস্টাইল ডেস্কঃ ২০২১ সাল মনে রাখার মতো একটি বছর। নতুন অনেক কিছু যেমন যুক্ত হয়েছে বছরটিতে, ঠিক তেমনই অনেক ধারা ও প্রবণতা হারিয়েও গেছে! ঠিক যেমন ফ্যাশন দুনিয়ায় ২০২১ সালে উদ্ভট সৌন্দর্যধারা ভাইরাল হয়েছে।

বর্তমানে সৌন্দর্যপিপাসুদের কাছে কোরিয়ান মেকআপ, ফিটনেস, ফুড সবকিছুরই প্রভাব লক্ষণীয়। এ ছাড়াও সাজ-পোশাকে এসেছে অনেক পরিবর্তন।২০২১ সালে ভিন্ন ধারার মেকআপ ও সাজের প্রবণতাও দেখা গেছে। বাজারে নতুন নতুন মেকআপও প্রোডাক্টসও এসেছে। যার মধ্যে গ্লাস স্কিন সম্পর্কিত প্রসাধনীর সংখ্যাই বেশি।

অ্যানাস্তাসিয়া বেভারলি হিলসের প্রশিক্ষক ম্যানেজার চাঁদনি গোয়াল জানিয়েছেন, ২০২১ সালে গুগলে সবচেয়ে বেশি অনুসন্ধান করা মেকআপ ট্রেন্ডগুলো সম্পর্কে। চলুন তবে জেনে নেওয়া যাক প্রশ্নগুলো-

‘আইলাইনার ব্যবহারের উপায়?’

প্রাক্তন বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রায় বচ্চনের সবচেয়ে পছন্দের প্রসাধনী হলো আইলাইনার। তিনি চোখে আইলাইনার ব্যবহার না করে ঘর থেকেই বের হন না। শুধু এই অভিনেত্রীই নয় বরং বিশ্বের সব নারীই আইলাইনার ফ্রিক। এটি না ব্যবহার করলেযেন চোখের সৌন্দর্য বাড়েই না।

জানা যায়, ১৯২০ সাল থেকেই চোখে আইলাইনার ব্যবহার ও স্মোকি আইয়ের জনপ্রিয়তা বাড়ে। তখনকার সাদাকালো ছবির নায়িকাদের চোখগুলো দেখবেন, কতটা নিখুঁত ও আকর্ষণীয় দেখাতো। তখন থেকেই চোখের পাতায় পাপড়ি বরাবর রেখা টানার প্রবণতা শুরু হয়।

‘কীভাবে উইংড আইলাইনার লাগাতে হয়?’

বর্তমানে উইংড আইলাইনার ব্যবহারের জনপ্রিয়তা বেড়েছে। এক্ষেত্রে চোখের শেষ প্রান্তে অনেকটা পাখির ডানার মতো করে রেখা টেনে নেওয়া হয়।

২০২১ সালে গুগলে অনেকেই খুঁজেছেন কীভাবে উইংড আইলাইনার লাগাতে হয়। অনেকেই উইংড আইলাইনার করতে পারেন না। তারা ডাক্ট টেপ ব্যবহার করে চোখে এঁকে নিতে পারেন।

‘ভেতরের কোণায় আইলাইনার ব্যবহার?’

২০২১ সালের মেকআপ ট্রেন্ডে যুক্ত হয়েছে আইলাইনার প্রয়োগের আরও এক ধারা। এক্ষেত্রে চোখের উপরের পাতার ভেতরের লাইনে কাজল বা আইলাইনার ব্যবহার করা হয় চোখের সাজ হিসেবে।

যদিও চোখ খোলা না রাখতে পারলে ভেতরের পাতায় কাজল টানা সম্ভব হয় না। তবে বর্তমানে এই ফ্যাশন ট্রিকস বেশ জনপ্রিয়। এর মাধ্যমে মুহূর্তেই চোখ বড় ও আকর্ষণীয় দেখায়।

‘কীভাবে সতেজ মেকআপ পাবেন?’

সবাই নিশ্ছিদ্র ও উজ্জ্বল ত্বক পেতে চায়। সুন্দর, উজ্জ্বল, নো-মেকআপ মেকআপ লুক সাজ বিষয়ক এমন কিছু বিষয়ের জনপ্রিয়তা বেড়েছে ২০২১ সালে।

মেকআপ ব্যবহার করেও যাতে একদমই সতেজ দেখা যায়, সে বিষয়ে জানার আগ্রহ বেড়েছে অনেক নারীর। এক্ষেত্রে প্রাইমার ব্যবহারের পর ফুল কভারেজ ফাউন্ডেশন ব্যবহার করলে ত্বক আর কেকি দেখায় না।

‘কীভাবে ফলস আইল্যাশ পরবেন?’

বর্তমানে আইল্যাশ ছাড়া চোখের সাজ সম্পন্ন হয় না। চোখ সুন্দর ও আকর্ষণীয় করে তুলতে ফলস আইল্যাশের ব্যবহার বিগত বছরগুলোর তুলনায় ২০২১ সালে বেশি বেড়েছে। এ কারণে গুগলেও কীভাবে ফল আইল্যাশ ব্যবহার করতে হয়, এ বিষয়ক প্রশ্ন বেশি খোঁজা হয়েছে।

অনেকেই আইল্যাশ ব্যবহার করতে পারেন না। এক্ষেত্রে তা বিরক্তির কারণ হতে পারে। এখানে সর্বোত্তম কৌশল হলো ফলস আইল্যাশ ব্যবহারের আগে এর লাইনে আঠা লাগিয়ে কয়েক সেকেন্ড অপেক্ষা করা। হালকা শুকিয়ে এলে তবেই ব্যবহার করুন চোখের পাপড়িতে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

এজেড এন বিডি ২৪/ রামিম

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24