মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:০৯ অপরাহ্ন

শিরোনাম:
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
এ বছর সবচেয়ে বেশি ব্যবহৃত যে ইমোজি

এ বছর সবচেয়ে বেশি ব্যবহৃত যে ইমোজি

তথ্যপ্রযুক্তি ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যমে ইমোজি বেশ জনপ্রিয়। মনের ভাষা কিংবা অনুভূতি বোঝাতে পাইলের পর লাইন লেখার প্রয়োজন পরে না এখন আর। একটা ইমোজি দিয়েই বোঝাতে পারবেন আপনার কথা। হাতে কম সময় থাকলেও ইমোজির মাধ্যমে রেসপন্স পাঠিয়ে দেওয়া যায়।

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ কিংবা সোশ্যাল মিডিয়া সাইট, যে কোনো জায়গায় চ্যাটের ক্ষেত্রেই ইমোজি খুব গুরুত্বপূর্ণ। যে কোনো সাধারণ মেসেজকে আরও অর্থপূর্ণ করে তোলা যায় ইমোজির সাহায্যে।

ইউনিকোড কনসরটিয়াম নামে একটি ল্যাঙ্গুয়েজ ডিজিটাইজিং সংস্থা ২০২১ সালে ব্যবহারকারীদের দ্বারা সবচাইতে ব্যবহৃত ইমোজিগুলোর একটি তলিকা সামনে নিয়ে এসেছে। এই বছর সবচাইতে বেশি যে ইমোজি ব্যবহার করা হয়েছে তা হল “Face with tears of joy” বা হাঁসতে হাঁসতে কেঁদে ফেলার ইমোজি।

প্রতিবেদনে বলা হয়, স্মাইলি বা আবেগ-সম্পর্কিত ইমোজি পাশাপাশি অন্যান্য বস্তু, অ্যাকশন এবং খেলাধুলার উপর ভিত্তি করে ইমোজি উভয়ই অন্তর্ভুক্ত রয়েছে। এই তালিকায় দ্বিতীয় অবস্থানে আছে হার্ট সেফ ইমোজি। এর মানে দাঁড়ায় ব্যবহার কারীরা শুধু হাসি কান্নায় সীমাবদ্ধ নয়, ভালোবাসা জানাতেও বেশ সক্রিয়।

ল্যাঙ্গুয়েজ ডিজিটাইজিং সংস্থাটির প্রতিবেদনে, ব্যবহারকারীদের ইমোজি ব্যবহার করার বিষয়ে বেশ কয়েকটি দারুণ জিনিস লক্ষ করা গিয়েছে। যেমন প্রতিবেদনে যে সেরা ১০০টি ইমোজির কথা বলা হয়েছে তার ৮২ শতাংশ ব্যবহারকারী বেশিরভাগ সময়ে ব্যবহার করেছেন। এক্ষেত্রে বলে রাখা ভালো যে ডিজিটাল দুনিয়ায় ইমোজির সংখ্যা কিন্তু নেহাতই কম নয়। সবমিলিয়ে মোট ৩ হাজার ৬৬৫টি ইমোজি রয়েছে।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

 

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24