শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:২০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
সাড়ে ৪ ঘণ্টা আগে বিএনপির গণসমাবেশ শুরু ২৪ বছর পর থামলো ব্রাজিলের রেকর্ডযাত্রা ইতিহাস গড়া গোল করে কেন লাল কার্ড দেখলেন আবুবাকার? ‘দ্বিতীয়’ ব্রাজিল জিততে পারল না ব্রাজিলকে হারিয়েও হতাশায় পুড়ল ক্যামেরুন ‘ইপাসি’ দেওয়ালে প্রথমার্ধে দুঃস্বপ্ন ব্রাজিলের ঢাবিতে গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু নিরাপদ ক্যাম্পাস দাবিতে বিক্ষোভ রোনালদোদের হারিয়ে কোরিয়ার উৎসব চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায় আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজসহ ৬ বাংলাদেশি রাজশাহীতে পৌঁছালেন মির্জা ফখরুল মিসেস এশিয়া বাংলাদেশের আয়োজকদের বিরুদ্ধে অর্থ নেওয়ার অভিযোগ প্রতিযোগী রাহা’র সুন্দরী প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ আমাকে শারীরিক, মানসিক ও আর্থিক-সব দিকেই টর্চার করেছে: সারিকা প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা দাবির অভিযোগ
দ্বিতীয় বাংলাদেশি হিসেবে যে রেকর্ড গড়লেন এনামুল

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে যে রেকর্ড গড়লেন এনামুল

স্পোর্টস ডেস্কঃ  বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করলেন এনামুল হক জুনিয়র।

জাতীয় লিগের চলতি আসরের তৃতীয় রাউন্ডে ৪৯৬ উইকেট নিয়ে খেলতে নেমেছিলেন এনামুল হক জুনিয়র। বুধবার রংপুরের বিপক্ষে ম্যাচের তৃতীয় দিনে জাহিদ জাভেদের উইকেট শিকারের মধ্য দিয়ে ৫০০ উইকেটের মাইলফলকে পৌঁছান এনামুল। এর আগে প্রথম ইনিংসে শিকার করেন ৩ উইকেট।

এর আগে জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার ও বতর্মান ক্রিকেট বোর্ডের সহকারী নির্বাচক আব্দুর রাজ্জাক এই কীর্তি গড়েন। তিনি ৬৩৪ উইকেট নিয়ে ক্রিকেটকে বিদায় বলেছেন।

প্রথম শ্রেণির ১৩৬তম ম্যাচ খেলতে নেমে ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন এনামুল। আর আব্দুর রাজ্জাক ১১৩তম ম্যাচে স্পর্শ করেন পাঁচশ উইকেটের মাইলফলক।

প্রথম শ্রেণির ক্রিকেট বাংলাদেশের সেরা পাঁচ বোলারের তালিকায় চারজনই বাঁহাতি স্পিনার। রাজ্জাকের ৬৩৪ উইকেটের পর এনামুল শিকার করলেন ৫০০ উইকেট। ১৩২ ম্যাচে ৩৯৩ উইকেট শিকার করে তৃতীয় স্থানে আছেন পেসার মোহাম্মদ শরীফ। ১১২ ম্যাচে ৩৯২ উইকেট শিকার করে চতুর্থ স্থানে রয়েছেন মোশাররফ হোসেন রুবেল। ৯৪ ম্যাচে ৩৬৯ উইকেট শিকার করে পঞ্চম স্থানে আছেন সাকলায়েন সজীব।

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *