শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:২০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ :
সাড়ে ৪ ঘণ্টা আগে বিএনপির গণসমাবেশ শুরু ২৪ বছর পর থামলো ব্রাজিলের রেকর্ডযাত্রা ইতিহাস গড়া গোল করে কেন লাল কার্ড দেখলেন আবুবাকার? ‘দ্বিতীয়’ ব্রাজিল জিততে পারল না ব্রাজিলকে হারিয়েও হতাশায় পুড়ল ক্যামেরুন ‘ইপাসি’ দেওয়ালে প্রথমার্ধে দুঃস্বপ্ন ব্রাজিলের ঢাবিতে গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু নিরাপদ ক্যাম্পাস দাবিতে বিক্ষোভ রোনালদোদের হারিয়ে কোরিয়ার উৎসব চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায় আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজসহ ৬ বাংলাদেশি রাজশাহীতে পৌঁছালেন মির্জা ফখরুল মিসেস এশিয়া বাংলাদেশের আয়োজকদের বিরুদ্ধে অর্থ নেওয়ার অভিযোগ প্রতিযোগী রাহা’র সুন্দরী প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ আমাকে শারীরিক, মানসিক ও আর্থিক-সব দিকেই টর্চার করেছে: সারিকা প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা দাবির অভিযোগ
টাইগারদের ব্যাটিং শেখাচ্ছেন ইংলিশ ক্রিকেটাররা

টাইগারদের ব্যাটিং শেখাচ্ছেন ইংলিশ ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্কঃ  যে উইকেটে ঠিক মতো দাঁড়াতেই পারেননি বাংলাদেশের ব্যাটসম্যানরা অথচ সেই উইকেটে রীতিমতো দাপিয়ে বেড়াচ্ছেন জেসন রয়। ইংল্যান্ডের এ তারকা ওপেনার অনবদ্য ব্যাটিং করে যাচ্ছেন। তার ব্যাটেই জয় দেখছে ইংলিশরা।

নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৫৫ রানে গুঁড়িয়ে দিয়ে ৬ উইকেটের দাপুটে জয়ে বিশ্বকাপ মিশন শুরু করে ইংল্যান্ড। আজ দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ দলকে ১২৪/৯ রানে গুটিয়ে দিয়ে সহজ টার্গেটে ব্যাট করছে ইংল্যান্ড।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ১২.২ ওভারের খেলা শেষে ১ উইকেট হারিয়ে ১০৮ রান। ৬০ ও ২১ রানে ব্যাট করছেন জেসন রয় ও ডেভিড মালান। জয়ের জন্য ৪৭ বলে প্রয়োজন আর মাত্র ২১ রান

টাইগারদের বিপক্ষে ১২৪ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে ৩৯ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। নাসুম আহমেদের বলে মোহাম্মদ নাঈমের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ইংলিশ ওপেনার জস বাটলার। তার আগে ১৮ বলে এক চার ও এক ছক্কায় ১৮ রান করেন তিনি।

এর আগে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে চরম বিপর্যয়ে পড়ে যায় টাইগাররা। ইনিংসের শুরু থেকেই আসা-যাওয়ার মিছিলে অংশ নেন লিটন দাস, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন,মাহমুদউল্লাহ রিয়াদ। সপ্তম ব্যাটসম্যান হিসেবে তাদের সঙ্গি হন অফ স্পিনার মেহেদি হাসন।

তবে টাইগারদের এই ব্যাটিং বিপর্যয়ের দিনে ১৯তম ওভারে রীতিমতো তাণ্ডব চালান বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদ।

১৯তম ওভারে ইংলিশ  তারকা লেগ স্পিনার আদিল রশিদের ওভারে দুটি ছক্কা আর এক চার হাঁকিয়ে ওভারে সর্বোচ্চ ১৭ রান আদায় করে নেন নাসুম। শেষ দিকে তার ৯ বলের  অপরাজিত ১৯ রানের ঝড়ো ইনিংসে ৯ উইকেটে ১২৪ রান করতে সক্ষম হয় বাংলাদেশ।

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো বড় আসরে টস জিতে প্রথমে ব্যাটিং নেমেই বিপাকে বাংলাদেশ।

ইনিংসের প্রথম ওভারে ইংলিশ অফ স্পিনার মঈন আলীকে পরপর দুই বলে বাউন্ডারি হাঁকিয়ে ওভারে ১০ রান আদায় করে নেন লিটন দাস ও মোহাম্মদ নাঈম শেখ।

দ্বিতীয় ওভারে পেস বোলার ক্রিস ওকস খরচ করেন মাত্র ৩ রান। তৃতীয় ওভারে বোলিংয়ে এসে পরপর দুই বলে বাংলাদেশ দলের দুই ওপেনার লিটন-নাঈমকে ক্যাচ তুলতে বাধ্য করেন মঈন আলী।

ইনিংসের ষষ্ঠ ওভারে ক্রিস ওকসের করা দ্বিতীয় বলে আদিল রশিদের দুর্দান্ত ক্যাচে পরিনত হন সাকিব আল হাসান। তার বিদায়ে ৫.২.ওভারে মাত্র ২৬ রানে প্রথম সারির ৩ উইকেট হারায় বাংলাদেশ দল।

এরপর আশা জাগিয়েও দায়িত্বশীল ব্যাটিং করতে পারেননি মুশফিকুর রহিম। দলীয় ৬৩ রানে এলবিডব্লিউ হয়ে ফেরেন এ তারকা ব্যাটসম্যান। মুশফিক আউট হওয়ার মাত্র ১০ রানের ব্যবধানে রানআউট হয়ে ফেরেন তরুণ ব্যাটার আফিফ হোসেন।

দলে এমন ব্যাটিং বিপর্যয়ের দিনে হাল ধরতে পারেননি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও। দীর্ঘ সময় ব্যাটিংয়ে থেকে হাত খুলে মারতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে ফেরেন এ তারকা ব্যাটসম্যান। ১৭.১ ওভারে দলীয় ৯৮ রানে আউট হন মেহেদি হাসানও।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ২০ ওভারে ১২৪/৯ রান ( মুশফিকুর রহিম ২৯, নাসুম আহমেদ ১৯*, মাহমুদউল্লাহ ১৯, নুরুল হাসান ১৬, মেহেদি হাসান ১১, লিটন ৯, নাঈম ৫, আফিফ ৫, সাকিব ৪)।

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *