বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৯:১২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
পানির সঙ্গে এসিড মিশিয়ে স্বামীকে হত্যা নোয়াখালীতে জাল ভোট দিতে গিয়ে দুই সহকারী প্রিসাইডিং অফিসার ধরা ‘আমাকে আর ইভা রহমান ডাকবেন না’ আবার বিয়ে করলেন ইভা রহমান, মাহফুজুর রহমানের সঙ্গে বিচ্ছেদ ব্যবসায়ী সোহেল আরমানের ঘরে ইভা রহমান বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদি আরব এক হাত নিয়েই জীবনযুদ্ধে লড়ছেন সাইফুল সাংবাদিকদের ব্যাংক হিসাব তলবের চিঠি অপ্রত্যাশিত: স্বরাষ্ট্রমন্ত্রী পরিবারের সঙ্গে অভিমান করে গলায় ফাঁস দিল যুবক নরসিংদী সদর ইউএনও’র ফোন নম্বর ক্লোন করে চাঁদা দাবি নানার বাড়ি বেড়াতে গিয়ে লাশ হলো শিশু স্বচ্ছ থাকলে সাংবাদিক নেতাদের উদ্বিগ্ন হওয়ার কারণ নেই: তথ্যমন্ত্রী শীতলা বাড়িতে এবার অজান্তা প্রতিমায় দুর্গাপূজা দুর্গাপূজায় ৩ কোটি টাকা অনুদান প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর সুষ্ঠু ব্যবস্থাপনার কারণেই মহামারিতে রূপ নিতে পারেনি করোনা: নৌপ্রতিমন্ত্রী
বাবরি মসজিদ ভাঙায় অংশ নেয়া মুহাম্মদ আমিরের রহস্যজনক মৃত্যু

বাবরি মসজিদ ভাঙায় অংশ নেয়া মুহাম্মদ আমিরের রহস্যজনক মৃত্যু

আন্তর্জাতিক ডেস্কঃ বাবরি মসজিদ ভাঙায় অংশ নেয়া বলবির সিংয়ের (মুহাম্মদ আমির) রহস্যজনক মৃত্যু হয়েছে। শুক্রবার হায়দারাবাদ প্রদেশের তেলাঙ্গানার ভাড়া বাসায় তার মৃত্যু হয়।

ভারতীয় সংবাদ মাধ্যম দ্য সিয়াসাত ডেইলির প্রতিবেদনে বলা হয়, আমিরের ভাড়া বাসা থেকে দুর্গন্ধ বের হলে পুলিশে খবর দেন স্থানীয়রা। পরে কাঞ্চনবাগ থেকে পুলিশ এসে মৃত্যুর কারণ উদঘাটনে তদন্ত শুরু করেছে।

কাঞ্চনবাগ থানার পুলিশ ইন্সপেক্টর জে ভেঙ্কট রেড্ডি বলেন, মৃত্যুর সঠিক কারণ সম্পর্কে জানা যায়নি।পরিবারের সদস্যদের কাছ থেকে মৃত্যুর বিষয়ে সন্দেহের কোনো অভিযোগ পেলে পুলিশ ময়নাতদন্তের জন্য কাজ করবে।

১৯৯২ সালের ৬ ডিসেম্বর বাবরি মসজিদ ভাঙায় অংশ নিয়েছিলেন সাবেক শিবসেনা বলবীর সিং। পরবর্তীতে প্রখ্যাত ভারতীয় আলেম মাওলানা কলিম সিদ্দিকির দাওয়াতে সাাড়া দিয়ে তিনি ইসলাম গ্রহণ করেন। বাবরি মসজিদ ভাঙায় অংশ নেয়ার অনুশোচনা থেকে পরিত্রাণ পেতে১০০টি মসজিদ নির্মাণ ও সংস্কারের প্রতিজ্ঞা করেছিলেন তিনি।

বাবরি মসজিদ ভাঙায় অংশ নেয়া শেষে বাড়ি ফেরার পর সাধারণ মানুষ তাকে বীর হিসেবে স্বাগত জানায়। কিন্তু ধর্মীয় সম্প্রতিবোধে বিশ্বাসী তার পরিবার এ কাজ মেনে নেয়নি। ফলে তিনি মনে মনে অপরাধ বোধ করেন। পরে মানসিক ও শারীরিকভাবে খুবই অসুস্থ হয়ে পড়লে তিনি একজন মাওলানার সঙ্গে কথা বলার ইচ্ছা করেন।

বলবীর সিং উত্তর প্রদেশের মুজাফফল নগরে মাওলানা কলিম সিদ্দিকির সঙ্গে সাক্ষাত করেন। মাওলানাকে তার বাবরি মসজিদ ভাঙায় অংশগ্রহণ সম্পর্কে জানান। এমনকি তার কাছে বলবীর তওবার আকাঙ্ক্ষাও প্রকাশ করেন। এদিকে পবিত্র কোরআনের আলোকে মাওলানা তার কাছে ইসলামী মূল্যবোধের কথা বর্ণনা করেন। বলবীর মাওলানার কথা শুনে উপলব্ধি করেন যে তিনি অত্যন্ত গর্হিত কাজ করেছেন।

১৯৯৩ সালের ১ জুন মাওলানা কলিম সিদ্দিকির কাছে বলবীর সিং ইসলাম গ্রহণ করেন এবং মুহাম্মদ আমির নাম গ্রহণ করেন। পরবর্তীতে নওমুসলিম আমির একশ মসজিদ নির্মাণ ও রক্ষায় কাজ করার ইচ্ছা করেন। গত ২৭ বছরে তিনি ৯১টি মসজিদ নির্মাণ ও সংস্কারের কাজ সম্পন্ন করেন। তার তত্ত্বাবধানে আরো ৫৯টি মসজিদের নির্মাণকাজ চলছে। ১৯৯৭ সালে হারিয়ানায় তার প্রকল্পের প্রথম মসজিদ হিসেবে ‘মসজিদে মদিনা’ নির্মাণ করেন বলবীর সিং ওরফে মুহাম্মদ আমীর।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24
x