শনিবার, ২১ মে ২০২২, ১২:৫৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
২০ বছর পর আবারও বেন অ্যাফ্লেক-জেনিফার লোপেজের বাগদান রাজধানীর বিভিন্ন এলাকায় শেষ নেই চাঁদাবাজির তবুও ‘বদলি’ খেলোয়াড় তাইজুল! সাকিব আল হাসানের শাশুড়ি আর নেই অভিযুক্তকে আজীবন নিষিদ্ধের দাবি, চাহালকাণ্ডে ক্ষোভে ফুঁসছেন শাস্ত্রী টেকনাফে পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ ‘ভারতকে বেশি ভালোবাসলে, সেখানে চলে যান’, ইমরানকে মরিয়াম ভাগ্য নির্ধারণী অধিবেশনে অনুপস্থিত ইমরান খান বহ্নি চরিত্রে মিথিলার লুক খুলনায় ট্যাংকলরি শ্রমিকদের কর্মবিরতি সাময়িক স্থগিত ‘প্রেমের প্রস্তাবে’ রাজি না হওয়ায় ওসির মেয়েকে মারধর, মামলা দায়ের ডা. বুলবুল হত্যাকাণ্ড; চার পেশাদার ছিনতাইকারী গ্রেফতার মেয়েদের নিয়ে স্কুল থেকে ফেরা হলো না সাবিনার ‘রাজকুমার’ শাকিবের নায়িকা হচ্ছেন যুক্তরাষ্ট্রের কোর্টনি নিয়ম তো সবার জন্য এক মামা, ঋতুপর্ণাকে খোঁচা শ্রীলেখার?
হিলি দিয়ে আসছে শুকনো মরিচ

হিলি দিয়ে আসছে শুকনো মরিচ

অনলাইন ডেস্কঃ দেশের বাজারে চাহিদা থাকায় দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে শুকনো মরিচ আমদানি শুরু হয়েছে। চলতি মাসের ১৬ তারিখ থেকে ভারতের অন্ধ্র প্রদেশ থেকে বগুড়ার ‘রুবেল এন্টারপ্রাইজ’ নামের একটি আমদানিকারক প্রতিষ্ঠান মরিচ আমদানি শুরু করে। এর আগে বেশ কিছুদিন ধরে এই বন্দর দিয়ে শুকনো মরিচ আমদানি বন্ধ ছিল।

হিলি কাস্টমসের জনসংযোগ কর্মকর্তা সোহরাফ হোসেন প্রতাব মল্লিকের দেওয়া তথ্যমতে, চলতি মাসের ১৬ তারিখ থেকে ভারতের অন্ধ্র প্রদেশ থেকে শুকনো মরিচ আমদানি করা হচ্ছে। কয়েকদিনে ভারতীয় ৮টি ট্রাকে ১৬৪ মেট্রিক টন শুকনো মরিচ আমদানি হয়েছে। বেশি করে আমদানি করার জন্য আমদানিকারকদের সব সুবিধাই প্রদান করা হচ্ছে।

আমদানিকারক প্রতিষ্ঠানের দেওয়া তথ্যমতে, ভারত থেকে আসা শুকনো মরিচগুলো দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হয়। তবে দেশের বাজারে প্রচুর পরিমাণ শুকনো মরিচের চাহিদা রয়েছে। সেই তুলনায় আমদানি অনেক কম হচ্ছে।

হিলি বাজারের কাঁচামালের আড়তদার শাকিল হোসেন বলেন, হিলিতে প্রতি কেজি শুকনো মরিচ বিক্রি হচ্ছে ২৫০ টাকা কেজি দরে। সামনে রমজান মাস। বাজারে শুকনো মরিচের চাহিদা অনেক। আমদানি করা মরিচগুলো মানের দিক দিয়ে অনেক ভালো।

আমদানিকারক খায়রুল আলম বলেন, রমজান মাসকে ঘিরে দেশের বাজারে শুকনো মরিচের চাহিদা থাকায় ভারতের অন্ধ্র প্রদেশ থেকে এসব মরিচ আমদানি করা হচ্ছে। আমদানিকৃত এসব মরিচ হিলি স্থলবন্দর থেকে ছাড়করণ করে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হচ্ছে। তবে চাহিদার তুলনায় আমদানির পরিমাণ অনেক কম।

হিলি কাস্টমসের তথ্য মতে, চলতি মাসের ১৬, ২১, ২৭ ও ২৮ তারিখে ভারতীয় ৮টি ট্রাকে ১৬৪ মেট্রিক টন শুকনো মরিচ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।

এজেড এন বিডি ২৪/ রামিম

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24
x