রবিবার, ০৩ Jul ২০২২, ০১:৫৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
ফেরিতে ভয়ঙ্কর জার্নি, অসুস্থ হয়ে পড়েছেন বাংলাদেশি ক্রিকেটাররা করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ১৮৯৭ ফ্ল্যাট না পেয়ে স্বামীকে ইয়াবায় ফাঁসাতে গিয়ে উল্টো ফাঁসলেন স্ত্রী ‘বাড়ির কারোর মুখে তেমন খুশির ছিটেফোঁটাও দেখতে পাইনি’ বিচারপতি নিজেই চাইলেন বিচার গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা গ্রামীণফোনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা সময়োপযোগী ও সাহসী : টিক্যাব গুগল অ্যাপলের অ্যাপস্টোর থেকে টিকটক সরিয়ে নেওয়ার সুপারিশ নদীতে পড়ে যাওয়া আইফোন ১০ মাস পরও সচল! গ্রেভি বিফ চিলি তৈরির রেসিপি মাহির বডি ফিটনেস নেই, বয়স হয়েছে: আজিজ শাকিবের ৪ কোটি টাকার সিনেমায় নায়িকা পূজা ময়মনসিংহের তুফানের দাম ১৭ লাখ টাকা শিক্ষক উৎপল হত্যা : সর্বোচ্চ নিরাপত্তায় খুলছে স্কুল ছুটির দিনে পদ্মা সেতুতে চলছে ছবি-সেলফি উৎসব
হবিগঞ্জে বন্যায় তলিয়ে গেছে ২১ হাজার হেক্টর ফসল

হবিগঞ্জে বন্যায় তলিয়ে গেছে ২১ হাজার হেক্টর ফসল

অনলাইন ডেস্কঃ হবিগঞ্জে টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে তলিয়ে গেছে ২১ হাজার হেক্টর জমির ফসল। এর মধ্যে রয়েছে আউশ ও আমন ধান। এছাড়া সবজিও রয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, নদীর পানি বাড়তে থাকায় প্লাবিত হয়েছে নবীগঞ্জ ও আজমিরীগঞ্জ উপজেলা। এছাড়া হাওরের পানি প্রবেশ করে ডুবে গেছে ছয় হাজার হেক্টর জামিতে চাষ করা আউশ ধান। আরও তলিয়ে গেছে ১৩ হাজার ৭০০ হেক্টর জমির আমন ধান ও দুই হাজার ৭০ হেক্টর জমির সবজি। এদিকে বন্যার পানিতে লাখাই, বানিয়াচং ও সদর উপজেলায় প্লাবিত হয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) নয়ন মনি সূত্রধর জানান, পানিতে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে নবীগঞ্জ ও লাখাই উপজেলা। এসব উপজেলার আউশ, বোনা আমন ও সবজির ক্ষতি হয়েছে। পানি না নামা পর্যন্ত বলা যাবে না ডুবে যাওয়া ধানের মধ্যে কতটুকু টিকতে পারে।

এদিকে স্মরণকালের ভয়াবহ বন্যার মুখে পড়েছে সিলেট-সুনামগঞ্জ। বৃষ্টি আর পাহাড়ি ঢল অব্যাহত থাকায় সিলেট নগরের প্রায় সব এলাকা তলিয়ে গেছে। বিচ্ছিন্ন হয়ে গেছে সড়ক ও রেল যোগাযোগ। মোবাইল নেটওয়ার্ক ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এরই মধ্যে এসব অঞ্চলে দেখা দিয়েছে খাবার ও নিরাপদ পানির জন্য হাহাকার।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24
x