শনিবার, ২১ মে ২০২২, ১১:৫৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
২০ বছর পর আবারও বেন অ্যাফ্লেক-জেনিফার লোপেজের বাগদান রাজধানীর বিভিন্ন এলাকায় শেষ নেই চাঁদাবাজির তবুও ‘বদলি’ খেলোয়াড় তাইজুল! সাকিব আল হাসানের শাশুড়ি আর নেই অভিযুক্তকে আজীবন নিষিদ্ধের দাবি, চাহালকাণ্ডে ক্ষোভে ফুঁসছেন শাস্ত্রী টেকনাফে পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ ‘ভারতকে বেশি ভালোবাসলে, সেখানে চলে যান’, ইমরানকে মরিয়াম ভাগ্য নির্ধারণী অধিবেশনে অনুপস্থিত ইমরান খান বহ্নি চরিত্রে মিথিলার লুক খুলনায় ট্যাংকলরি শ্রমিকদের কর্মবিরতি সাময়িক স্থগিত ‘প্রেমের প্রস্তাবে’ রাজি না হওয়ায় ওসির মেয়েকে মারধর, মামলা দায়ের ডা. বুলবুল হত্যাকাণ্ড; চার পেশাদার ছিনতাইকারী গ্রেফতার মেয়েদের নিয়ে স্কুল থেকে ফেরা হলো না সাবিনার ‘রাজকুমার’ শাকিবের নায়িকা হচ্ছেন যুক্তরাষ্ট্রের কোর্টনি নিয়ম তো সবার জন্য এক মামা, ঋতুপর্ণাকে খোঁচা শ্রীলেখার?
সেলফ-ড্রাইভিং কার নিয়ে কাজ করছে হুয়াওয়ে

সেলফ-ড্রাইভিং কার নিয়ে কাজ করছে হুয়াওয়ে

অনলাইন ডেস্কঃ নামকরা কয়েকটি গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠানের সাথে যৌথ অংশীদারত্বে সেলফ-ড্রাইভিং বা স্বয়ংক্রিয়ভাবে চালিত কারের উন্নয়নে কাজ করছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। বলা হচ্ছে, স্বয়ংক্রিয় বুদ্ধিমত্তা প্রয়োগের অংশ হিসেবে কাজটি করছে হুয়াওয়ে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, বিশ্বের নামকরা গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠান ভক্সওয়াগনের অডিকে স্বয়ংক্রিয় বুদ্ধিমত্তার সফটওয়ার সরবারহ করছে হুয়াওয়ে। এছাড়াও জাপানি টয়োটা ও চীনের জিএসি’র সাথে যৌথ অংশীদারত্বে কাজ করছে প্রযুক্তি প্রতিষ্ঠানটি।  এদিকে, চীনের বেইজিং নিউ অ্যানার্জি অটোমোবাইল এবং সানগান অটোমোবাইলের সাথেও যৌথভাবে কাজ করছে হুয়াওয়ে। এমন খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। খবরে বলা হচ্ছে, হুয়াওয়ে ও এর অংশীদাররা সেলফ-ড্রাইভিং কার নিয়ে এমনভাবে কাজ করছে, যাতে ২০২১ সালের মধ্যেই এটি বাজারে ছাড়া যায়। স্বয়ংক্রিয়ভাবে চালিত গাড়িটি ইউরোপ ও চীনের বাজারে পাওয়া যাবে বলে এতে জানানো হয়।

সেলফ-ড্রাইভিং গাড়ির জন্য আদর্শমানের ক্ষেত্রে হুয়াওয়ে লেভেল চার (০৪) অর্জন করেছে। যা এ ধরণের আদর্শমানের ক্ষেত্রে বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ। সেলফ-ড্রাইভিং কারের একটি ভিডিও ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যায়, অডির একটি গাড়িতে একজন ড্রাইভার বসে আছেন। কিন্তু স্টিয়ারিং ও নিয়ন্ত্রণের যান্ত্রিক বিষয়গুলো চলছে কোনোরকম স্পর্শ ছাড়াই।

এজেড এন বিডি ২৪/ রামিম

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24
x