সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:০২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
মাস্ক পরা ও সামাজিক দূরত্বের বাধ্যবাধকতা তুলে নিল সৌদি নুসরাতের মামলা: অসংলগ্ন অনুমান আর কল্পনা মানুষের জীবনের থেকেও কি ধর্ম বড়, প্রশ্ন শ্রীলেখার স্ত্রীকে রেখে দশম শ্রেণির ছাত্রীকে বিয়ে করলেন শিক্ষক হাতির পিঠে চড়ে মনোনয়ন জমা সনাতন ধর্মাবলম্বীর সৎকারে এগিয়ে এলো মুসলিমরা আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম বগুড়ার অপু বিশ্বাস যেভাবে সিনেমার নায়িকা হলেন শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন আজ স্কটল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ শুরু বাংলাদেশের বাংলাদেশের সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিল স্কটল্যান্ড মালিঙ্গাকে পেছনে ফেলে বিশ্ব রেকর্ড সাকিবের কাপাসিয়ায় ১১ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী ৫০ জন লক্ষ্মীপুরে ৪ ইউপিতে চেয়ারম্যান পদে ২৮ জনের মনোনয়নপত্র দাখিল বাংলাদেশের দাপুটে বোলিংয়ে কোণঠাসা স্কটল্যান্ড
সিলেট-৩ আসন: জয়ের পথে আওয়ামী লীগের হাবিব

সিলেট-৩ আসন: জয়ের পথে আওয়ামী লীগের হাবিব

অনলাইন ডেস্কঃ সিলেট-৩ আসনের উপনির্বাচনে বিপুল ব্যবধানে জয়ের পথে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব (নৌকা)।

শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত পাওয়া খবরে ৬৫ হাজার ভোটে এগিয়ে হাবিবুর রহমান হাবিব। তবে আওয়ামী লীগের এ প্রার্থীর নির্বাচনী কার্যালয়ের প্রাপ্ত ফলাফল অনুযায়ী ৮৯ হাজার ৭০৫ ভোট পেয়ে তিনি জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক (লাঙ্গল) পেয়েছেন ২৪ হাজার ৬০৪ ভোট। তবে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে আনুষ্ঠানিক ফলাফল এখনো ঘোষণা করা হয়নি।

সর্বশেষ পাওয়া খবরে বালাগঞ্জ উপজেলার সম্পূর্ণ ফলাফল পাওয়া গেছে। প্রাপ্ত ফলাফলে নৌকার প্রার্থী হাবিব পেয়েছেন ২৪ হাজার ২৭৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক পেয়েছেন ৩৩৩৭ ভোট। ব্যবধান ২০ হাজার ৯৩৬ ভোটের।

তাছাড়া দক্ষিণ সুরমা ও ফেঞ্চুগঞ্জ উপজেলার কয়েকটি কেন্দ্রের ফলাফল আনুষ্ঠানিকভাবে এখনো পাওয়া যায়নি। ফলে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করতে বিলম্ব হচ্ছে। এর আগে শনিবার সকাল আটটায় শুরু হয় সিলেট-৩ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ।

জেলার তিন দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জে একাংশ নিয়ে গঠিত এই আসনের ১৪৯ কেন্দ্রে প্রথমবারের মত একযোগে ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ শুর হয়। বিরতীহীনভাবে চলে বিকেল চারটা পর্যন্ত।

এদিন দুপুরে ভোট কেন্দ্র পরিদর্শনে যান সিলেটের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এম কাজী এমদাদুল ইসলাম। দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজারের রেবতী রমণ সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, নির্বাচনে ৩০ থেকে ৪০ শতাংশ ভোট পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

তিনি বলেন, আমরা অনুকূল পরিবেশ তৈরি করেছি। কোথাও কোনো গোলযোগ হয়নি। শান্তিপূর্ণ ভোট হয়েছে। তারপরও কেনো মানুষ ভোটে আসেনি তা বলতে পারবো না। এদিকে জনগণ যে রায় দেবে তা মেনে নেবেন বলে ভোট গ্রহণের শুরুতেই জানিয়ে ছিলেন সিলেট-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব।

সকালে দক্ষিণ সুরমার কামাল বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেওয়ার পর সাংবাদিকদের একথা জানান তিনি।

হাবিবুর রহমান বলেন, ভোটারদের মধ্যে যে উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে তাতে নৌকার বিজয় নিশ্চিত।  অন্যদিকে প্রথমবারের মতো এই আসনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট দিয়েছেন ভোটাররা। এই পদ্ধতিতে ভোটাররা সুষ্ঠুভাবে ভোট প্রদান করতে পারেননি বলে অভিযোগ তুলেন সিলেট-৩ আসনের সাবেক সাংসদ ও স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ চৌধুরী।

তিনি বলেন, মানুষ ইভিএম পদ্ধতিতে ভোট দিয়ে অভ্যস্ত নয় এবং তিনি নিজেও জানতেন না ইভিএমের মাধ্যমে কিভাবে ভোট দিতে হয়। এছাড়া নির্বাচনের দায়িত্বে থাকা অনেক পোলিং কর্মকর্তাদেরও ইভিএম সম্পর্কে তেমন ধারণা নেই। নারী ভোটাররা কেন্দ্রে গিয়ে ব্যালট খুঁজছেন। ইভিএম পদ্ধতি সম্পর্কে তারা কিছুই জানে না। তাই অনেকে সুষ্ঠুভাবে ভোটও দিতে পারেননি। তাছাড়া ইভিএম জটিলতার কারণে প্রথম দিকে নিজের ভোট দিতে পারেননি সিলেট-৩ আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক। পরে ভোট গ্রহণে শেষ মুহুর্তে এসে নিজের ভোট দেন ওই প্রার্থী।

এ প্রসঙ্গে সিলেটের ডিসি ও রিটার্নিং কর্মকর্তা কাজী এমদাদুল ইসলাম বলেন, ওই প্রার্থী এর আগে হবিগঞ্জের ভোটার ছিলেন। সম্প্রতি তিনি হবিগঞ্জ থেকে এখানে ভোট স্থানান্তর করেন। কিন্তু তফসিল ঘোষণা হয়ে যাওয়ায় তার ভোটটি এখানকার তালিকায় আপডেট হয়নি। সকালের ঘটনার পরই নির্বাচন কমিশনের কথা বলেছি। দ্রুত তার ভোটার নাম্বার এখানে আপডেট করা হয়েছে। বিকেলে তিনি তার ভোট দেন।

সিলেটের দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের একাংশ নিয়ে গঠিত সিলেট-৩ আসনটিতে মোট ভোটার ৩ লাখ ৫২ হাজার ও ভোটকেন্দ্র ১৪৯টি। গত ১১ মার্চ করোনায় এ আসনটির সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সামাদ চৌধুরী মারা গেলে আসনটি শূন্য হয়। তপশীল অনুযায়ী গত ২৮ জুলাই এই আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতি বিবেচনায় এর দুই দিন আগে ভোটগ্রহণ স্থগিত করে আদালত। পরবর্তী সময়ে ৪ সেপ্টেম্বর ভোটগ্রহণের দিন নির্ধারণ করে কমিশন।

এজেড এন বিডি ২৪/ তমা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24
x