মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১২:২৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
১২ কেজি এলপিজির দাম কমলো ৮৫ টাকা ‘আবারও অনুরোধ করছি, হাফ ভাড়া বাস্তবায়ন করুন’ ঢাকাপ্রকাশ’র যাত্রা শুরু আলাউদ্দিন হোসেনের তিনটি ছড়া হারানো মোবাইল উদ্ধার করবেন যেভাবে ‘হর্নবিল ফেস্টিভ্যাল’ সম্পর্কিত অজানা যত তথ্য রূপগঞ্জে ‘ঢাকাই মসলিন হাউস’ প্রতিষ্ঠা করবে বস্ত্র মন্ত্রণালয় পার্বত্য শান্তিচুক্তি : পাহাড়ি-বাঙালিকে ঐক্যবদ্ধ করেছে শান্তি চুক্তির দুই যুগ এবং আঞ্চলিক রাজনীতির জটিল সমীকরণ হাফ ভাড়া তামাশা ‘নিরাপত্তাহীনতায়’ আলেশা মার্ট বন্ধ ঘোষণা হাঁটতে গিয়ে হাঁপিয়ে ওঠা কেন? বিকেএসপিতে ৩৮ জনের চাকরির সুযোগ একহাতে ১৩ টেনিস বল রেখে গিনেস বুকে বাংলাদেশি মনিরুল নিজেকে সামলাতে পারবেন পূজা?
সিরাজগঞ্জে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

সিরাজগঞ্জে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

অনলাইন ডেস্কঃ সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে উপ-নির্বাচন এবং ৯টি পৌরসভা ও ৪টি ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। এখন চলছে গণনা।

এর আগে, মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে এ ভোটগ্রহণ।

সিরাজগঞ্জ-৬ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী মেরিনা জাহান কবিতা, জাতীয় পার্টির মোক্তার হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মো. হুমায়ুন কবির প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

২ সেপ্টেম্বর করোনাভাইরাসে মারা যান এ আসনের এমপি হাসিবুর রহমান স্বপন। আসনটি শূন্য হওয়ায় উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। শাহজাদপুর উপজেলার একটি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন নিয়ে এ আসন গঠিত।

নির্বাচন হওয়া পৌরসভাগুলো হলো- নরসিংদী জেলার ঘোড়াশাল, ফেনীর ছাগলনাইয়া, বগুড়ার সোনাতলা, দিনাজপুরের ঘোড়াঘাট, নীলফামারীর ডোমার, নড়াইলের লোহাগড়া, কিশোরগঞ্জের পাকুন্দিয়া, ব্রাহ্মণবাড়িয়ার কসবা এবং খাগড়াছড়ির রামগড় পৌরসভা।

এর মধ্যে কসবা এবং রামগড়ে মেয়র প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাই এ দুই পৌরসভায় মেয়র পদে নির্বাচন হচ্ছে না। অন্যদিকে, আজ চাঁপাইনবাবগঞ্জের চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু হাইকোর্টের আদেশে এ পৌরসভায় নির্বাচন স্থগিত রয়েছে।

এছাড়া চারটি ইউনিয়নে নির্বাচন হচ্ছে। এগুলো হলো- খুলনা জেলার পাইকগাছা উপজেলার হরিঢালি ইউনিয়ন, বাগেরহাটের মোড়লগঞ্জ উপজেলার খাউলিয়া ইউনিয়ন, রামপাল উপজেলার রাজনগর এবং সুনামগঞ্জের ছাতক উপজেলার ভাতগাঁও ইউনিয়ন।

নির্বাচন কমিশন (ইসি) সূত্র জানায়, ৯ পৌরসভার সবগুলোতে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হচ্ছে। তবে চারটি ইউনিয়ন পরিষদে ভোট নেয়া হচ্ছে ব্যালটের মাধ্যমে।

এদিকে, নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ভোটের এলাকায় ইসির নির্দেশনা অনুযায়ী ৩১ অক্টোবর মধ্যরাত থেকে ৩ নভেম্বর মধ্যরাত পর্যন্ত ৭২ ঘণ্টা মোটরসাইকেল চলাচল নিষেধ। এছাড়া ১ নভেম্বর মধ্যরাত থেকে ২ নভেম্বর মধ্যরাত পর্যন্ত সব ধরনের যন্ত্রচালিত যান চলাচলও নিষেধ।

এ নিষেধাজ্ঞার আওতামুক্ত রয়েছে জরুরিসেবা, আইনশৃঙ্খলা বাহিনী, ভোট কর্মকর্তা ও গণমাধ্যমের গাড়ি। এছাড়া রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে অন্য গাড়িও চলতে পারবে।

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24
x