বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:২৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
শুভ জন্মদিন কাটার মাস্টার মুস্তাফিজ

শুভ জন্মদিন কাটার মাস্টার মুস্তাফিজ

বাংলাদেশের ক্রিকেটের বিস্ময় বালক তিনি। সবাই কাটার মাস্টার এবং দ্য ফিজ নামেই চিনি। সেই মুস্তাফিজুর রহমানের জন্মদিন আজ। ২৪ পেরিয়ে ২৫-এ পা রাখলেন ফিজ। ১৯৯৫ সালের ৬ সেপ্টেম্বর সাতক্ষীরা জেলায় জন্মগ্রহণ করেন টাইগার এ তারকা ক্রিকেটার।

সাতক্ষীরা জেলা থেকে ৪৫ কিলোমিটার দক্ষিণে কালীগঞ্জ উপজেলার তারালি ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামে মুস্তাফিজের বাড়ি। চার ভাই ও দুই বোনের মধ্যে সবার ছোট তিনি।

মেজো ভাই মোখলেছুর রহমানকে সঙ্গে নিয়ে প্রতিদিন ভোরে তেঁতুলিয়া থেকে ৪৫ কিলোমিটার দূরে মোটরসাইকেলে চড়ে সাতক্ষীরায় অনুশীলনে যেতেন মুস্তাফিজ। দৃঢ় মনোবল আর কঠোর পরিশ্রমের ফলে আজ মুস্তাফিজ এই পর্যায়ে উঠে এসেছেন। অনূর্ধ্ব-১৪, অনূর্ধ্ব-১৭ ও অনুর্ধ্ব-১৯ দলে খেলে মুস্তাফিজ এখন জাতির গর্ব।

যদিও খেলোয়াড় হিসেবে মুস্তাফিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরু হয়েছিল একটি ওয়াইড দিয়ে। তবে গত ৬ বছরে তার মিলেছে অসংখ্য প্রশংসা—ক্রিকেট অঙ্গনের চারদিক থেকেই। তার বেশ কয়েকটি নাম রয়েছে—‘কাটার মাস্টার’, ‘ফিজ’ ইত্যাদি। কিন্তু তার সবচেয়ে যোগ্য নাম সম্ভবত ‘দ্য ম্যাজিশিয়ান’ বা জাদুকর।

মুস্তাফিজ তার ক্যারিয়ারের শুরুতে যে চমক দেখিয়েছেন তা অনেক লিজেন্ড বোলারও করে দেখাতে পারেননি। বিশ্বের একমাত্র খেলোয়াড় হিসেবে মুস্তাফিজ তার প্রথম দুটি একদিনের ম্যাচে লাভ করেন ১১টি উইকেট। ভারতের বিপক্ষে অভিষেক ম্যাচে পাঁচ উইকেট পাওয়ার পর দ্বিতীয় ম্যাচে তুলে নেন ছয় উইকেট। তার চমকপ্রদ পারফরম্যান্সে বাংলাদেশ প্রথমবারের মতো দুবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় করে।

টেস্টেও দ্রুত সাফল্য পেয়ে যান মুস্তাফিজ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক ম্যাচে বাঁহাতের জাদু দেখিয়ে হন ম্যাচসেরা। ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ওয়ানডে ও টেস্ট- দুই ফরম্যাটের অভিষেকেই ম্যাচসেরার পুরস্কার জেতেন বাংলাদেশের এই বিস্ময় বালক!

সাফল্যের সিঁড়ি বেয়ে মুস্তাফিজ দ্রুত উপরে উঠছেন। চলমান নিউজিল্যান্ড সিরিজেও রয়েছেন দারুণ ছন্দে। বাঁহাতি ফাস্ট মিডিয়াম পেসার হিসেবে এখন পর্যন্ত ১৪ টেস্ট খেলে ৩৬.৭ গড়ে ৩০টি উইকেট নিয়েছেন মুস্তাফিজ। আর ৬৮ ওয়ানডেতে তাঁর শিকার ১২৭, গড় ২২.৮। পাঁচ উইকেট নিয়েছেন পাঁচবার।

তবে ফিজের সবচেয়ে সাফল্যের জায়গাটা টি-টোয়েন্টি। এই ফরম্যাটে ৫১টি ম্যাচ খেলে ১৯.৫ গড়ে শিকার করেছেন ৭২ উইকেট। একবার করে পাঁচ ও চার উইকেট শিকার রয়েছে কাটার মাস্টারের ঝুলিতে। সেরা ফিগার ২২ রানে পাঁচ উইকেট।

আর বিশ্ব কাঁপানো আইপিএলেও নিজের জাত চিনিয়েছেন মুস্তাফিজ। ৩১ ম্যাচ খেলে ৩২টি উইকেট শিকার করলেও যথেষ্ট প্রশংসা কুড়িয়েছেন ফিজ, হয়েছিলেন সেরা উদিয়মান ক্রিকেটারও। তার সাফল্যে বিশ্বমঞ্চে বাংলাদেশের লাল-সবুজ পতাকা বারবার উড়বে, সেই প্রত্যাশা কোটি মানুষের। এজেড নিউজবিডি টুয়েন্টিফোর ডটকম পরিবারের পক্ষ থেকে এই ক্রিকেট তারকার প্রতি রইলো অনেক অনেক শুভ কামনা।

এজেড এন বিডি ২৪/ তমা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24
x