শুক্রবার, ২৫ Jun ২০২১, ১২:০৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- 01855883075 ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
তিনি প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার ত্রিপুরার নীল রানাউত ধর্ষণের দায়ে ৭ পুরুষকে হত্যা করেন যে নারী! কাঞ্চন বলছে মাসে সাড়ে ৩ লাখ টাকা চেয়েছি, প্রমাণ কী : পিঙ্কি ওসি প্রদীপের সহযোগী কনস্টেবল সাগরের আত্মসমর্পণ এবার ইন্দিরা গান্ধী চরিত্রে কঙ্গনা, পরিচালনাও করবেন তিনি ব্রাজিলের সেই গোল নিয়ে বিতর্ক থামছেই না, দেখুন ভিডিও জর্ডান-ইরানের গ্রুপে সাবিনা-মৌসুমিরা জেলের জালে ধরা পড়লো শুশুক, কিনে জরিমানা গুনলেন দুজন তেত্রিশ বসন্ত পেরিয়ে চৌত্রিশে মেসি নির্মাণ হচ্ছে আটটি আধুনিক সাইলো জীবিকার চাকা সচল রাখতে দক্ষতার পরিচয় দিচ্ছে সরকার শনিবার থেকে পিরোজপুরের ৪ পৌর এলাকায় লকডাউন সাবেক ডিআইজি প্রিজন্স পার্থের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দীর্ঘদিন করোনায় ভুগে হতাশা-যন্ত্রণায় আত্মহত্যা জেনারেল র‍্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে
মাত্র তিন মিনিটে হাত-পা ফর্সা করার কার্যকরী উপায়

মাত্র তিন মিনিটে হাত-পা ফর্সা করার কার্যকরী উপায়

লাইফস্টাইল ডেস্কঃ গায়ের রং চাপা হলে তা নিয়ে মন খারাপ করেন অনেকেই। আরেকটু উজ্জ্বল ত্বক পাওয়ার আকাঙ্ক্ষা থাকে তাদের। আবার জন্মগতভাবে ফর্সা ত্বক পেয়েও ধুলা-বালি আর রোদের কারণে তা হারাতে বসেন অনেকেই।

তাই ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে তখন নানারকম ক্রিম ব্যবহার করে থাকেন। তবে সেসব ক্রিম কেমিক্যালযুক্ত হওয়ার কারণে তা ত্বকের জন্য সবসময় উপকারী নাও হতে পারে। তাই ফর্সা হাত-পা পেতে মেনে চলতে পারেন এই উপায়গুলো-

> বেসন, হলুদের গুঁড়া দুধের সঙ্গে মিশিয়ে হাতে,পায়ে ও গায়ে মাখুন। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। গোসলের আগে এই প্যাকটি লাগানোর চেষ্টা করুন।

> চন্দন এক চা চামচ, মুলতানি মাটি এক চা চামচ, মধু এক চা চামচ, হলুদ বাটা এক চা চামচ, এক চামচ গুঁড়া দুধ মিশিয়ে সপ্তাহে ৩ দিন করে লাগান।

>  লেবুর রস এক চা চামচ,  শসার রস এক চা চামচ, হলুদ গুঁড়া এক চিমটি মিশিয়ে প্যাকটি হাতে পায়ে লাগান। পুরো শরীরে দিতে চাইলে পরিমাণ বাড়িয়ে দিতে হবে।

> বাদামের তেল এক টেবিল চামচ, অ্যালোভেরা জেল এক চা চামচ মিশিয়ে হাত পায়ে দিবেন। হাত, পা ফর্সা হবে।

> গোসলের পর সারা শরীরে ভ্যাসলিন বা ভারি ক্রিম লাগাবেন। গোসলের সময় স্ক্রাব দিয়ে পুরো শরীর ঘষবেন। নিভিয়া, ভ্যাসলিনের বডি হোয়াইটিনিং ব্যবহারে কার্যকারী ফলাফল পেতে পারেন।

> এক কাপ ঠাণ্ডা চায়ের লিকারের সঙ্গে দুই টেবিল চামচ ময়দা ও আধা চা চামচ মধু মিশিয়ে হাতে,পায়ে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধোয়ার সময় একটু সার্কুলার মুভমেন্টে ঘষবেন।

> শশার রস, গোলাপজল ও গ্লিসারিন মিশিয়ে হাতে পায়ে মাখবেন। কালচে দাগ কমানোর এটি একটি অন্যতম সহজ উপায়।

> গ্লিসারিনের সঙ্গে লেবুর রস মিশিয়ে একটি শিশিতে ভরে রাখুন। প্রতিদিন ঘুম থেকে ওঠে মুখ ধোয়ার পর হাতে ও পায়ে ম্যাসাজ করুন।

এজেড এন বিডি ২৪/ শফি

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

One response to “মাত্র তিন মিনিটে হাত-পা ফর্সা করার কার্যকরী উপায়”

  1. cheap wigs says:

    I didn’t hold much hope for 30 yuan, but the result was unexpected and I was very satisfied! The hair quality and color are similar to my hair. It is used to cover the white hair between the temples. People who don’t know can’t find out that the wig is wearing.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved@2021 aznewsbd24.com
Design & Developed BY MahigonjIT