বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:৫০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
৩৯ বছর আগে পাপুয়া নিউগিনির কাছে হেরেছিল বাংলাদেশ রিয়াদের দ্রুততম ফিফটিতে বাংলাদেশের বিরাট সংগ্রহ জামিন পেলেন সেই চিত্ত রঞ্জন দাস পুলিশের ওপর ক্ষুদ্ধ হয়ে রাজধানীতে ফের নিজের মোটরসাইকেলে আগুন সাড়ে ১৮ হাজারে বিক্রি হলো সাড়ে ১৫ কেজির বোয়াল সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি হলেন সুভাষ চন্দ্র বাদল ইকবালকে পাগল দাবি করে যা বলছে তার পরিবার সুযোগ হাতছাড়া সাকিবের ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী জাতির শত্রু’ সাজঘরে ফিরলেন সাকিবও পুলিশ সুপারের দায়িত্বে অষ্টম শ্রেণির ছাত্রী মাহিরা জোর করে বিয়ে দেওয়ায় বরের মামলায় কনেসহ ৯ জন জেলে ৫০ রানের জুটি গড়ে ফিরলেন লিটন লিটনের পর ফিরলেন মুশফিক এবার ফরিদপুর ও বরিশালে পদ্মাপূরাণ, থাকছে ঢাকায়ও
‘রবীন্দ্রনাথ ও চাঁদপুরের মানুষেরা’র প্রকাশনা উৎসব

‘রবীন্দ্রনাথ ও চাঁদপুরের মানুষেরা’র প্রকাশনা উৎসব

অনলাইন ডেস্কঃ মুহাম্মদ ফরিদ হাসানের ‘রবীন্দ্রনাথ ও চাঁদপুরের মানুষেরা’ গবেষণাগ্রন্থের প্রকাশনা উৎসব সম্পন্ন হয়েছে। চাঁদপুর পৌরসভার সম্মেলন কক্ষে ৪ সেপ্টেম্বর বিকেলে এ প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। সভাপতিত্ব করেন পৌর মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল।

অতিথি ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউসুফ গাজী, ডা. জে আর ওয়াদুদ টিপু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, পৌরসচিব আবুল কালাম ভূঁইয়া প্রমুখ।

বইটির লেখক মুহাম্মদ ফরিদ হাসান জানান, রবীন্দ্রনাথ হাজার বছরের অন্যতম শ্রেষ্ঠ বাঙালি। তাঁর জীবন ও কর্মের সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে আছেন চাঁদপুরের মানুষ। তিনি মাত্র একবার চাঁদপুরে এলেও তাঁর স্নেহে-সান্নিধ্যে-কর্মে এ ভূমির মানুষ দীর্ঘ সময় যুক্ত ছিলেন। এ বইয়ে রবীন্দ্রনাথের সান্নিধ্যপ্রাপ্ত চাঁদপুরের মানুষদের কথা, স্মৃতিভাষ্য ও পত্রালাপ তুলে ধরা হয়েছে।

একইসঙ্গে কবির চাঁদপুরে আগমন, চাঁদপুরে আসার পথে কবির লেখা গান, ৭৩তম জন্মোৎসবে চাঁদপুরে প্রেরিত কবিতা, বিবৃতি ও উল্লেখযোগ্য ঘটনা বর্ণিত হয়েছে। যুক্ত করা হয়েছে চাঁদপুর-সংশ্লিষ্ট দুর্লভ কয়েকটি ছবি।

‘রবীন্দ্রনাথ ও চাঁদপুরের মানুষেরা’ বইটি প্রকাশ করেছে চাঁদপুর পৌরসভা। ১২৫ বছরের ইতিহাসে চাঁদপুর পৌরসভা থেকে এই প্রথম একটি গবেষণাগ্রন্থ প্রকাশিত হলো। বইটির প্রচ্ছদ করেছেন আইয়ুব আল আমিন। ৯৬ পৃষ্ঠার বইটির মূল্য ২৫০ টাকা। পাওয়া যাবে রকমারি ডটকমে।

এজেড এন বিডি ২৪/ তমা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24
x