মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:২২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
জনগণ চাইলে বিএনপিই ক্ষমতায় আসবে : ওবায়দুল কাদের নৌকার নির্বাচনী অফিস-এমপির গাড়িতে হামলা-আহত ৭ ‘চলে গেলেন সৃজিত’, জানালেন নিজেই ডিজিটাল এমএলএমে ৪১০ কোটি টাকা গায়েব ফের বইতে পারে শৈত্যপ্রবাহ ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরী, বাবা-ছেলে গ্রেফতার লাখপতিদের ব্যাংক থেকে টাকা কাটা শুরু গুগল ডুডলে ২০২১ সালের বিদায় জ্যাকলিন ও নোরাকে দামি উপহার, যা বললেন সুকেশ গাজীপুরে আলোচনায় ছিল জাহাঙ্গীর-কারাগার আর কাকলি ফার্নিচার ট্রেনে সাড়ে তিন কেজি গাঁজাসহ স্বামী-স্ত্রী গ্রেফতার দাম্পত্য জীবনে সুখ আনতে নতুন বছরে যা করবেন কেমন যাবে ২০২২ সাল? জেনে নিন রাশি অনুযায়ী ২০২১ সালে দেশ-বিদেশে যেসব আলেমে দ্বীন ইন্তেকাল করেছেন নতুন বছর শুরু হোক দোয়ার মাধ্যমে
ভিকারুননিসায় জিপিএ ৫ পেয়েছে ১৬৩৩ জন

ভিকারুননিসায় জিপিএ ৫ পেয়েছে ১৬৩৩ জন

অনলাইন ডেস্কঃ এবার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এসএসসি প্রকাশিত ফলাফল ১৯৬৩ পরীক্ষার্থীর মধ্যে ১৬৩৩ জন জিপিএ ৫ পেয়েছে। প্রতিষ্ঠানটির এ বছর পাসের হার ৯৯.৭৫ শতাংশ। ৫ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করলেও পরীক্ষায় অংশ নেয়নি।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুর সোয়া ১২টায় সাংবাদিকদের ফলাফল জানান ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহার।

অধ্যক্ষ জানান, ব্যবসা বিভাগে পাস করেছে ১৪৫ জন, মানবিকে ৫০ জন, বাকি ১৪৩৮ বিজ্ঞান বিভাগে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে, কোনো শিক্ষার্থী অকৃতকার্য হয়নি এবার। আমাদের শিক্ষার্থীরা অনেক ভালো, অনলাইন ক্লাসও কখনো বন্ধ হয়নি।

করোনার সময় পরীক্ষা দিতে গিয়ে শিক্ষার্থীদের সমস্যার কথা তুলে ধরে কামরুন নাহার বলেন, আমার মনে হয়েছে এবার পরীক্ষা দিতে গিয়ে অনেকের হাত কেঁপেছে, দীর্ঘদিন করোনার কারণে পরীক্ষা না থাকায় শিক্ষার্থীরা কিছুটা অনভ্যাসে পরিণত হয়েছিলো, যার কিছুটা প্রভাবও পরীক্ষায় পড়েছে, তাছাড়া আরও ভালো ফলাফল হতো।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বেলা পৌনে ১১টায় এ ফল প্রকাশ করা হয়। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর পক্ষে এসএসসি ও সমমানের ফল গ্রহণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

করোনাভাইরাস মহামারির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় নির্দিষ্ট সময়ের প্রায় ৯ মাস পর ১৪ নভেম্বর এসএসসি পরীক্ষা শুরু হয়। এর মাধ্যমে দেড় বছর পর প্রথম কোনো পাবলিক পরীক্ষায় বসে শিক্ষার্থীরা। সব বোর্ড মিলিয়ে এবার এসএসসি ও সমমানে মোট পরীক্ষার্থী ছিল ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন। এর মধ্য উত্তীর্ণ হয়েছে ২০ লাখ ৯৬ হাজার ৫৪৬ জন।

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24
x