রবিবার, ০৩ Jul ২০২২, ০৩:৩৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
ফেরিতে ভয়ঙ্কর জার্নি, অসুস্থ হয়ে পড়েছেন বাংলাদেশি ক্রিকেটাররা করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ১৮৯৭ ফ্ল্যাট না পেয়ে স্বামীকে ইয়াবায় ফাঁসাতে গিয়ে উল্টো ফাঁসলেন স্ত্রী ‘বাড়ির কারোর মুখে তেমন খুশির ছিটেফোঁটাও দেখতে পাইনি’ বিচারপতি নিজেই চাইলেন বিচার গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা গ্রামীণফোনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা সময়োপযোগী ও সাহসী : টিক্যাব গুগল অ্যাপলের অ্যাপস্টোর থেকে টিকটক সরিয়ে নেওয়ার সুপারিশ নদীতে পড়ে যাওয়া আইফোন ১০ মাস পরও সচল! গ্রেভি বিফ চিলি তৈরির রেসিপি মাহির বডি ফিটনেস নেই, বয়স হয়েছে: আজিজ শাকিবের ৪ কোটি টাকার সিনেমায় নায়িকা পূজা ময়মনসিংহের তুফানের দাম ১৭ লাখ টাকা শিক্ষক উৎপল হত্যা : সর্বোচ্চ নিরাপত্তায় খুলছে স্কুল ছুটির দিনে পদ্মা সেতুতে চলছে ছবি-সেলফি উৎসব
বাবা দিবসে গুগলের বিশেষ ডুডল

বাবা দিবসে গুগলের বিশেষ ডুডল

অনলাইন ডেস্কঃ বিভিন্ন দিবস ও স্মরণীয় ঘটনার দিনে বিশেষ ডুডল প্রকাশ করে গুগল। আজ ১৯ জুন রবিবার আন্তর্জাতিক বাবা দিবসও তার ব্যতিক্রম হয়নি। এই দিনটির বিশেষ গুগলের ডুডল নজরে পড়েছে সবার। বিশ্বের সব বাবাদের সম্মান জানাতে বিশেষ ডুডল প্রকাশ করেছেন গুগল।

ডুডলের জিআইএফে দেখা যাচ্ছে দুটি হাত সুন্দরভাবে একজন বাবা ও সন্তানের মধ্যে বিশেষ বন্ধনকে চিত্রিত করেছে। বাবারা সত্যিই বিশেষ, শুধু পরিবারেই নয়, সমাজে তাদের ভূমিকাকে স্বীকার ও প্রশংসা করার জন্য আমরা প্রতি বছর বাবা দিবস উদযাপন করি।

মা দিবসের পাশাপাশি বর্তমানে বাবা দিবসেও বিভিন্ন রকম অনুষ্ঠানে মেতে ওঠেন মানুষ। বাবার প্রতি ভালবাসা এবং শ্রদ্ধা জানাতে প্রত্যেক বছর ১৯ জুন এই দিনটিকে পালন করা হয়। সন্তানকে ছোট থেকে বড় করতে, সংসারের প্রতি দায়িত্ব পালন করতে প্রত্যেক বাবা যেভাবে নিজের জীবনের সবটুকু দিয়ে দেন। সেই অবদানকে মনে রাখতেই পালন করা হয় বাবা দিবস।

বাবারাই হন শিক্ষক, বন্ধু ও সংসারের অন্যতম কাণ্ডারি। যার ছায়ায় ছোট থেকে একটু একটু করে বেড়ে ওঠে সন্তান। বাবার ছত্রছায়ায় বেড়ে ওঠা সন্তানও যাতে ভবিষ্যতে নিজের ছাপ রাখতে পারে সমাজের উপর, পরিবারের উপর, সেই চেষ্টা করেন পৃথিবীর প্রায় সব বাবা। তাই বাবা দিবসে শুভেচ্ছা জানান আপনার প্রিয় ও সবচেয়ে আপন এই মানুষটিকে।

এবারই প্রথম নয়, গুগল বিভিন্ন উৎসব ও দিবসে বিশেষ ডুডল প্রকাশ করে থাকে। কখনো কোনো বিখ্যাত ব্যক্তির জন্মদিন কিংবা মৃত্যুদিন উদযাপন করতে তো কখনো বিশেষ দিন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের মনে করাতে উদ্যোগ নেয় গুগল।

ডুডল হচ্ছে বিশেষ কোনো দিন বা বিশেষ কোনো ব্যক্তির জন্য সার্চ বক্সের ওপরে নিজেদের লোগো বদলে বিশেষ দিনটির সঙ্গে মানানসই নকশার যে লোগো তৈরি করা হয়। জনসচেতনতা এবং অজানা বিভিন্ন বিষয় নিয়ে গুগলের নান্দনিক সব ডুডল বরাবরই নজর কেড়ে আসছে নেটিজেনদের।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24
x