মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৮:২৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
জনগণ চাইলে বিএনপিই ক্ষমতায় আসবে : ওবায়দুল কাদের নৌকার নির্বাচনী অফিস-এমপির গাড়িতে হামলা-আহত ৭ ‘চলে গেলেন সৃজিত’, জানালেন নিজেই ডিজিটাল এমএলএমে ৪১০ কোটি টাকা গায়েব ফের বইতে পারে শৈত্যপ্রবাহ ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরী, বাবা-ছেলে গ্রেফতার লাখপতিদের ব্যাংক থেকে টাকা কাটা শুরু গুগল ডুডলে ২০২১ সালের বিদায় জ্যাকলিন ও নোরাকে দামি উপহার, যা বললেন সুকেশ গাজীপুরে আলোচনায় ছিল জাহাঙ্গীর-কারাগার আর কাকলি ফার্নিচার ট্রেনে সাড়ে তিন কেজি গাঁজাসহ স্বামী-স্ত্রী গ্রেফতার দাম্পত্য জীবনে সুখ আনতে নতুন বছরে যা করবেন কেমন যাবে ২০২২ সাল? জেনে নিন রাশি অনুযায়ী ২০২১ সালে দেশ-বিদেশে যেসব আলেমে দ্বীন ইন্তেকাল করেছেন নতুন বছর শুরু হোক দোয়ার মাধ্যমে
বাঁধনের বছরে পপি উধাও, বিতর্কে এগিয়ে পরী-মাহি,চাপের মুখে ইলিয়াস- সুবাহ

বাঁধনের বছরে পপি উধাও, বিতর্কে এগিয়ে পরী-মাহি,চাপের মুখে ইলিয়াস- সুবাহ

বিনোদন ডেস্কঃ ঢালিউডে এই বছরে সিনেমা নিয়ে আলোচনায় ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। সিনেমা নিয়ে তিনি টক অব দ্যা কান্ট্রিতে পরিণত হন ‘রেহানা মরিয়ম নূর’- দিয়ে। আন্তর্জাতিক অঙ্গনেও ছড়িয়েছেন নামের রোশনাই।

এর বাইরে আর কোনো নায়িকা বা অভিনেত্রী সিনেমা নিয়ে খুব একটা সাফল্য পাননি। দুই বাংলার অভিনেত্রী জয়া আহসানও এবার ছিলেন গেল বছরগুলোর তুলনায় ম্লান। ইন্ডাস্ট্রির প্রথম সারির নায়িকাদের মধ্যে অপু-বুবলীর একটি করে সিনেমা এলেও পরী-মাহিরা আলোচনায় ছিলেন নানা বিতর্কে।

দেখে নেয়া যাক ২০২১ সাল কেমন গেল অভিনেত্রীদের-

আজমেরী হক বাঁধন
টিভি নাটকের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। চলতি বছরটা একদম নিজের করে নিয়েছেন ‘রেহানা মরিয়ন মূর’ দিয়ে। এই সিনেমাটি দিয়েই প্রথমবারের মতো কান চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল সিলেকশনে নাম উঠে ঢালিউডে। ৬০ বছরেরও বেশি সময় ধরে চলমান ইন্ডাস্ট্রির জন্য এটাই সবচেয়ে বড় আন্তর্জাতিক অর্জন।

‘রেহানা মরিয়ম নূর’ ঘুরে এসেছে মেলবোর্ন ফিল্ম ফেস্টিভ্যাল, বিএফআই লন্ডন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, হংকং এশিয়া ফিল্ম ফেস্টিভ্যাল, বুশান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, সিডনি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালসহ মোট ১৩টি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল থেকে।

এই সিনেমায় অভিনয় করার কারণে পেয়ছেন দেশে-বিদেশের অনেক পুরস্কার-প্রশংসা। বিদেশি গণমাধ্যমে শিরোনামও হয়েছেন এই অভিনেত্রী। পাশাপাশি বাঁধন নাম লিখিয়েছেন বলিউডেও। যা শোবিজের জন্য এ বছরের সেরা চমকের একটি।

পপি
বছরে শুরু থেকেই কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না চিত্রনায়িকা সাদিকা পারভীন পপিকে। বছরে প্রায় শুরু থেকেই পরিবার, বন্ধু, সহকর্মী, সংবাদকর্মী- কেউই তার খোঁজখবর নাই তার। তার নামে বিভিন্ন রকম গুঞ্জন শোনা গেলেও তার অবস্থান জানেন না কেউ এখন পর্যন্ত।

কিন্তু একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই অভিনেত্রীর হঠাৎ এভাবে নিখোঁজ হওয়ায় উদ্বেগ বাড়ছে চলচ্চিত্রপাড়ায়। তার কিছু কাজ আটকে আছে। এ নিয়ে যেমন বিপাকে আছে কিছু নির্মাতা-প্রযোজক; পাশাপাশি পপির খোঁজ না মেলাটাও সবাইকে ভাবাচ্ছে। উঠছে প্রশ্নও, একজন প্রথম সারির নায়িকা কোথায় উধাও হয়ে গেলেন!

মাহিয়া মাহি
ঢালিউডে অভিনেত্রী মাহিয়া মাহি। চলতি বছরে তার ‘নবাব এলএলবি’ সিনেমাটি মুক্তি পায় হলে। এটি আশানুরূপ সাড়া পায়নি। তাছাড়া সিনেমায় মাহি ছিলেন শাকিবের ছায়ায় ম্লান। কবে ওয়েব সিরিজ ‘মরীচিকা’ দিয়ে বেশ আলোচনায় ছিলেন এই নায়িকা। কাজ করেছেন ‘নরসুন্দর’, ‘আশির্বাদ’, ‘আনন্দ অশ্রু’, ‘বুবুজান’ সিনেমায়। হাতে আছে আরও কিছু নতুন সিনেমা ও সিরিজের প্রস্তাব।

তবে ২০২১ সালটা মাহি মাতিয়ে রেখেছেন ব্যক্তি জীবনের নানা ঘটনায়। প্রথমত আসে প্রাক্তন স্বামী অপুর সঙ্গে বিচ্ছেদের খবর। এরপর দেন নতুন বিয়ের ঘোষণা। স্বামীকে নিয়ে ওমরাহ হজ করতে গিয়ে তিনি আলোচনায় আসেন একটি অডিও ফাঁস কেলেঙ্কারী দিয়ে। প্রাক্তন মন্ত্রী ডা. মুরাদ হাসানের সঙ্গে চিত্রনায়ক ইমন ও নায়িকা মাহিয়া মাহির কথোপকথনের একটি কল রেকর্ড ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অডিও ক্লিপটিতে শোনা যায়, মাহিকে তাৎক্ষণিক তার কাছে যেতে বলছেন প্রতিমন্ত্রী মুরাদ। নায়িকা এড়িয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে অকথ্য ভাষায় গালাগাল করেন এবং হুমকি দেন তিনি। এই কারণে মাহিয়া মাহি দেশে আলোচনা কেন্দ্র বিন্দু হয়ে যায়। এই রেকর্ড জন্য তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ব্যক্তিগত কারণ দেখিয়ে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে হয়। যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশন ছিল। এই ঘটনাটি বছরের সেরা আলোচিত ঘটনার একটি। আর এর সঙ্গে জড়িয়ে আলোচনায় ছিলেন মাহিও।

পরীমনি
ঢালিউডে আলোচিত সমালোচিত চিত্রনায়িকা পরীমনি। প্রায় ৩০টির মতো সিনেমায় অভিনয় করেছেন। গত ৪ আগস্ট ‘সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে’ অভিযান চালিয়ে পরীমনিকে তার বনানীর বাসা থেকে আটক করে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)। এরপর মামলা-রিামান্ড পেরিয়ে গত ৩১ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ পরীমনির জামিন মঞ্জুর করেন। মাদক মামলায় গ্রেফতার হওয়ার প্রায় এক মাস পর গত ১ সেপ্টেম্বর গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে মুক্তি পান চিত্রনায়িকা পরীমনি।

এদিকে গত ৪ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক কাজী মোস্তফা কামাল আদালতে পরীমনিসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। মামলার অপর দুই আসামি হলেন- আশরাফুল ইসলাম দিপু ও কবির হোসেন। আগামী ২ জানুয়ারি আলোচিত এ মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য রয়েছে।

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) গোলাম সাকলায়েনের সঙ্গে প্রেমে জড়িয়েও বিতর্কের জন্ম দেন পরীমনি।

এ বছরে তার ‘স্ফুলিঙ্গ’ সিনেমা মুক্তি পেলেও সেটি দর্শক টানতে পারেনি। তবে ‘প্রীতিলতা’, ‘কাগজের বউ’ সিনেমাগুলোতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। মুক্তির মিছিলে আছে তার ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’, ‘মুখোশ’ সিনেমাগুলো।

জান্নাতুল ফেরদৌস ঐশী
চলতি বছরেই সিনেমার নায়িকা হিসেবে অভিষিক হয়েচ্ছে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশী। ৩ ডিসেম্বর মুক্তি পায় তার প্রথম সিনেমা ‘মিশন এক্সট্রিম’। ৩১ ডিসেম্বর ‘রাত জাগা ফুল’। দুটি সিনেমাই নবাগত ঐশীকে আলোচনায় রেখেছিলো তার সিনিয়রদের চেয়েও বেশি।

নোভা ফিরোজ
ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী নোভা ফিরোজ। এই প্রথমবার বড় পর্দায় অভিনয় করেছেন তিনি। বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেতা সিয়াম আহমেদের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন ‘মৃধা বনাম মৃধা’ সিনেমায়। হলে খুব একটা দর্শক টানতে পারেনি সিনেমাটি। তবে নোভা ছিলেন অভিনয়ে প্রশংসিত।

বুবলী
শাকিব খানের নায়িকা হয়ে ঢালিউডে পা রেখেছেন শবনম বুবলী। তাদের জুটির বেশ কিছু সিনেমা জমিয়ে ব্যবসা করেছে। খুব একটা প্রশংসা না পেলেও টাকার হিসাবে তাদের সফল তো বলাই যায়। তবে এই বছরে দুজনের কোনো সিনেমা মুক্তি পায়নি। কিন্তু ব্যক্তিগত সম্পর্ক নিয়ে নানা গুজব-গুঞ্জন জমে ক্ষীর ছিল বছর জুড়ে।

চারদিকে যখন সেই সম্পর্ক নিয়ে মুখরোচক সব কথা, তখনই বুবলী শাকিবের বলয়ের বাইরে গিয়ে নিজেকে প্রমাণের চেষ্টা করছেন। তিনি কাজ করছেন বেশ কয়েকজন নায়কের সঙ্গে। সেই পরীক্ষার প্রথম উত্তর জানার বছর ছিল এই বছরে অক্টোবরে। মুক্তি পেয়েছিল ‘চোখ ’ নামে একটা সিনেমা। আলোচনা সেভাবে ছিল না বললেই চলে। এর বাইরে আরও কিছু সিনেমায় যুক্ত হয়ে বেশ ভালোই সরব ছিল বুবলীর ক্যারিয়ার।

অপু বিশ্বাস
গেল কয়েক বছর ধরেই নায়িকা অপু বিশ্বাস যেন নিজেকে হারিয়ে খুঁজছেন। একটা সময় যার নামে দর্শক হলে আসতো সেই নায়িকার ভক্তরা এখন আফসোস করেন প্রিয় তারকাকে মনের মতো সিনেমায় না পেয়ে। চলতি বছরে ‘প্রিয় কমলা’ নামে একটি সিনেমা মুক্তি পেয়েছে অপুর। তবে এটির প্রচার প্রসারে তেমন জৌলুস ছিলো না। দর্শক সাড়াতেও ছবিটি ছিল নিরব।

আশার কথা হলো এই বছর কয়েকটি সিনেমার শুটিং শেষ করেছেন অপু। যা সামনে বছরে প্রথম দিক থেকে মুক্তি পাবে বলে শোনা যাচ্ছে। দেখা যাক, আসছে বছরটা জমিয়ে তুলতে পারেন কি না এক সময়ের সুপারহিট এই নায়িকা।

জয়া আহসান
দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। চলতি বছরে বাংলাদেশি কোনো সিনেমা তার মুক্তি পায়নি। কলকাতাতেও ছিলেন না খুব একটা সফল। করোনার কারণেই নিজেকে খানিকটা গুটিয়ে রেখেছিলেন এই অভিনেত্রী। মনযোগী ছিলেন প্রাণিদের অধিকারসহ নানা রকম সামাজিক আন্দোলন ও উদ্যোগের প্রতি। তবে বছরের শেষ দিকে এসে সরব হয়েছেন। বেশ কিছু সিনেমায় কাজ করতে যাচ্ছেন জয়া। মুক্তির অপেক্ষায় আছে তার ‘ঝরা পালক’ সিনেমাটি। আশা করা যাচ্ছে, আবারও নিজেরে স্রোতে ভাসবেন বর্তমান সময়ে বাংলা সিনেমার সবচেয়ে উজ্জ্বল অভিনেত্রী জয়া।

পূজা চেরী
পূজার নতুন কোনো সিনেমা মুক্তি পায়নি। তবে ‘মাসুদ রানা’, ‘শান’- এ দুটি সিনেমা দিয়েবছরজুড়েই তিনি ছিলেন আলোচনায়। বছরের মাঝামাঝিতে পূজা চমক দেখান শাকিব খানের নায়িকা হয়ে। সরকারি অনুদানের ‘গলুই’ সিনেমায় শাকিবের সঙ্গে দেখা যাবে পূজাকে।

বর্ষা
‘দিন: দ্য ডে’ ও ‘নেত্রী: দ্য লিডার’- এই দুটি সিনেমা দিয়ে এ বছর আলোচনায় ছিলেন নায়িকা বর্ষা। তার মধ্যে ‘নেত্রী’ ছবিতে এই নায়িকাকে দেখা যাবে নাম ভূমিকায়।

বিদ্যা সিনহা মীম
ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা বিদ্যা সিনহা মিম আলোচনায় ছিলেন বিয়ের জন্য। তার হবু বরের নাম সনি পোদ্দার। তিনি পেশায় একজন ব্যাংকার।

সিনেমার বাজারে মিম আগামী বছরের জন্য অপেক্ষা করেছেন। আসছে বছর ‘ইত্তেফাক’ ও ‘অন্তর্জাল’ সিনেমা মুক্তি পাবে তার। মুক্তির অপেক্ষায় রয়েছে তার অভিনীত ‘দামাল’ ও ‘পরাণ’ সিনেমা দুটিও।

এছাড়াও মৌসুমী, শাবনূর, পূর্ণিমা, নিপুণ আলোচনায় ছিলেন বছরজুড়েই। কেউ সিনেমা-নাটক নিয়ে, কেউ পরিবার নিয়ে। কেউ কেউ রাজনীতির মাঠে। নতুন প্রজন্মের মধ্যে তমা মির্জা, তানহা তাসনিয়া, জাহারা মিতু, কেয়া, দিঘী, অধরা খান, মৌ খান, শিরিন শিলাসহ আরও ক’জন নতুন পুরনো নায়িকারা নিজেদের সরব রেখেছেন শোবিজে। উল্লেখ করার মতো কাজ বা সাফল্যের দেখা না পেলেও সবাই চেষ্টা করে যাচ্ছেন করোনার প্রকোপ কাটিয়ে ব্যস্ত হয়ে উঠার।

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24
x