বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১২:০৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
টেস্ট চ্যাম্পিয়নশিপ: ভারতকে টপকে গেল পাকিস্তান খাগড়াছড়িতে জাতীয় পতাকা প্রদক্ষিণ শোভাযাত্রা যশোরে আনসার-ভিডিপি’র পতাকা র‌্যালি মাদারীপুরে আনসার ও ভিডিপির পতাকা র‍্যালি মানিকগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পতাকা র‌্যালি কক্সবাজারে যাত্রা শুরু হলো দেশের প্রথম উড়ন্ত রেস্টুরেন্টের টপ চারের একি হাল! লাইসেন্সের মেয়াদ না থাকায় পুলিশ সদস্যকে ৫ হাজার টাকা জরিমানা সমুদ্রে ডাকাতি, উপকূলে মোবাইল ব্যাংকিংয়ে মুক্তিপণ আদায় তারামন বিবির মৃত্যুবার্ষিকীতে নেই কোনো সরকারি কর্মসূচি জাহাঙ্গীর আলম কি আওয়ামী লীগে একজনই? বাংলাদেশের পঞ্চাশে বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লবের প্রাসঙ্গিকতা পথশিশুদের নিয়ে এম এ রশিদের গান ডিসেম্বর বাঙালির আনন্দ-গৌরবের মাস ‘উচ্ছৃঙ্খল ছাত্র ও জনতা’র নামে পুলিশের মামলা, আসামি ৮০০
বাঁচা-মরার লড়াইয়ে আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে ভারত

বাঁচা-মরার লড়াইয়ে আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে ভারত

ফাইল ফটো

স্পোর্টস ডেস্কঃ  চলমান টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও নিউজিল্যন্ডের কাছে পরাজিত হয়ে সেমিফাইনালে ওঠার পথ কঠিন হয়ে গেছে ভারতীয় ক্রিকেট দলের। সেমিতে খেলতে হলে গ্রুপ পর্বে শেষ তিন ম্যাচ জিততেতো হবেই সেই সঙ্গে এই গ্রুপে আফগানিস্তান ও নিউজিল্যান্ডের হার কামনা করতে হবে টিম ইন্ডিয়াকে। এমন সমীকরণ মাথায় নিয়ে আগামীকাল গ্রুপ-২এ নিজেদের তৃতীয় ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে ভারত। অন্য দিকে ৩ ম্যাচে ২ জয়ে সেমিফাইনালের পথে বেশ ভালোভাবেই টিকে আছে আফগানরা। বিধ্বস্ত ভারতের বিপক্ষে জয় তুলে এবার শেষ চারের দ্বারপ্রান্তে পৌঁছাতে চায় আফগানিস্তান।

আবু ধাবিতে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ভারত-আফগানিস্তান ম্যাচটি।

পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটের পরাজয় দিয়ে  দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করেছিলো ভারত। ওয়ানডে ও টি-২০ বিশ্বকাপে এবারই প্রথম পাকিস্তানের কাছে হারে ভারত।

পাকিস্তানের কাছে পর নিজেদের দ্বিতীয় নিউজিল্যান্ডের বোলাদের কাছে  অসহায় আত্মসমর্পন করে ভারতের ব্যাটাররা। ২০ ওভারে ৭ উইকেটে মাত্র ১১০ রান করতে পারে ভারত। ১১১ রানের টার্গেট সহজেই টপকে যায় নিউজিল্যান্ড। ৮ উইকেট হার মানে ভারত।

পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে হারে সেমিফাইনালে খেলার পথ কঠিন হয়ে পড়েছে ভারতের। তবে ভারতের অধিনায়ক বিরাট কোহলির মতে এখনো সব শেষ হয়ে যায়নি। শেষ চারে খেলার সুযোগ আছে তার দলের।

কোহলি বলেন, আমাদের আশা এখনো শেষ হয়নি। গ্রুপ পর্বে আরো অনেক ম্যাচ আছে। তবে আমাদের জয় পেতে হবে এবং এজন্য ব্যাটার ও বোলারদের জ্বলে উঠতে হবে।

অন্য দিকে সুপার টুয়েলভে স্কটল্যান্ডের বিপক্ষে ১৩০ রানের বড় জয় দিয়ে বিশ্বকাপ শুরু করে আফগানিস্তান। দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে ৫ উইকেটে হেরে যায় তারা। তবে তৃতীয় ম্যাচে আবারো জয়ের দেখা পায় আফগানরা। নামিবিয়ার বিপক্ষে ৬২ রানের জয় পায় তারা। ঐ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন আফগানিস্তানের সাবেক ও এই ফরম্যাটের সফল অধিনায়ক আসগর আফগান।

আসগরের অবসরের স্মৃতিকে পেছনে ফেলে, এবার ভারতের বিপক্ষেও জয়ের ধারায় থাকায় চায় আফগানিস্তান। আফগানিস্তান অধিনায়ক মোহাম্মদ নবি বলেন, প্রথম দুই ম্যাচ হেরে ভারত চাপে রয়েছে। ঘুড়ে দাঁড়াতে মরিয়া হয়ে আছে তারা। আমাদের সতর্ক থাকতে হবে এবং জয়ের জন্যই খেলতে হবে।

এখন পর্যন্ত টি-২০তে দু’বার মুখোমুখি হয়েছিলো ভারত ও আফগানিস্তান। দু’বারই বিশ্বকাপের মঞ্চে। ২০১০ ও ২০১২ সালে। আর দু’বারই জয় পেয়েছে ভারত।

ভারত: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, ইশান কিশান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, শারদুল ঠাকুর, বরুণ চক্রবর্তী, জসপ্রিত বুমরাহ, ভুবেনশ্বর কুমার, এবং মোহাম্মদ সামি।

আফগানিস্তান: মোহাম্মদ নবি (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ, হযরতউল্লাহ জাজাই, উসমান গনি, মোহাম্মদ শাহজাদ, হাসমতউল্লাহ শাহিদী, গুলবাদিন নায়েব, নাজিবুল্লাহ জাদরান, করিম জানাত, রশিদ খান, মুজিব উর রহমান, হামিদ হাসান, ফরিদ আহমেদ মালিক, নবীন উল হক।

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24
x